বিএনপির জাতীয় কাউন্সিল ১৯ মার্চ

Rizvi_sm_484919615

বাংলানিউজটোয়েন্টিফোর : বিএনপির জাতীয় কাউন্সিল আগামী ১৯ মার্চ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন দলের যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

শুক্রবার (০৫ ফেব্রুয়ারি) বেলা ১১টায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ ‍তথ্য জানান।

রিজভী বলেন, আগামী ১৯ মার্চ বিএনপির জাতীয় কাউন্সিলের দিন ধার্য করা হয়েছে। সে তারিখ অনুযায়ী গণপূর্ত অধিদফতর থেকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে কাউন্সিল করার অনুমতি পাওয়া গেলেও ডিএমপি থেকে এখনও কোনো অনুমতি পাওয়া যায়নি।

তিনি বলেন, বিএনপির নেতাকর্মী ও সাধারণ মানুষকে পুলিশ বাহিনী অকারণে হয়রানি করছে। সাধারণ মানুষকে অকারণে ম‍ারপিট কর‍ায় পুলিশ বাহিনী আজ বেআইনি সংগঠনে পরিণত হয়েছে। শাসক গোষ্ঠী দেশকে অরাজতার লীলাভূমিতে পরিণত করছে।

রিজভী বলেন, আইন প্রয়োকারী সংস্থার সদস্যদের বিরোধীদল নির্মূলে লেলিয়ে দিয়ে তাদের বুকের পাটা বড় করে দেওয়া হয়েছে। তাদেরকে বিচার বহির্ভূত হত্যা, গুম, গুপ্তহত্যা সংঘটিত করার ছাড়পত্র দিয়েছে সরকার। এতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বেপরোয়া হয়ে উঠেছে।

তিনি বলেন, নীরিহ মানুষকে আটক করে পকেটে ইয়াবা, গাজা ঢুকিয়ে দিয়ে নানা মামলা দিয়ে হয়রানী করছে পুলিশ ও ৠাব বাহিনী। মিরপুরের চা বিক্রেতাকে পুড়িয়ে মেরেছে। টাকার জন্য নীরিহ মানুষকে হত্যা করছে পুলিশ। আমরা এ সব হত্যাকাণ্ডের বিচার দাবি করছি।

রিজভী বলেন, আগামী কাউন্সিলকে সফল করতে সারাদেশের দলীয় নেতাকর্মীদের কাছে চিঠি পাঠানো হয়েয়েছে। প্রতিটি থানা ও জেলা পর্যায়ে দুইজন করে নারী কাউন্সিল বানানোরও নির্দেশ দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক রুহুল কুদ্দুছ তালুকদার দুলু, কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, অ্যাডভোকে মাসুদ আহমেদ তালুদার, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানা উল্লাহ মিয়া প্রমুখ।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like