শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৪৭ পূর্বাহ্ন

কক্সবাজারে করোনায় নতুন আক্রান্ত ১ রোহিঙ্গা সহ ২০

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারে নতুন করে ১ রোহিঙ্গাসহ ২০ জন করোনা আক্রান্ত হয়েছে; এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৯ জন রোহিঙ্গাসহ ৩ হাজার ৮৪ জনে।

বুধবার রাত ৯ টায় কক্সবাজার মেডিকেল কলেজের (কমেক) অধ্যক্ষ ডাঃ অনুপম বড়ুয়া এ তথ্য জানিয়েছেন।

ডাঃ অনুপম বড়ুয়া বলেন, মঙ্গলবার কক্সবাজারের ৮ টি উপজেলা ও উখিয়া টেকনাফের ৩৪ টি রোহিঙ্গা ক্যাম্পসহ পার্শ্ববতী বান্দরবান জেলা এবং চট্টগ্রামের সাতকানিয়া, লোহাগড়া ও চন্দনাইশ উপজেলার থেকে সংগৃহিত সন্দেহভাজন ১৯৫ জনের নমুনা কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পরীক্ষা করা হয়। এতে ২২ জনের নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ পাওয়া গেছে। পজেটিভ শনাক্ত হওয়াদের মধ্যে ২০ জন নতুন করে আক্রান্ত এবং অন্য ২ জনের ফলোআপ রিপোর্ট।

” বুধবার নতুন করে করোনা পজেটিভ শনাক্ত হওয়া ২০ জনের মধ্যে ১ রোহিঙ্গাসহ ২০ জনই কক্সবাজারের বাসিন্দা রয়েছে। “

তিনি বলেন, ” জেলায় নতুন আক্রান্ত ২০ জনের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ৭ জন, রামু উপজেলার ২ জন, উখিয়া উপজেলার ১ জন, টেকনাফ উপজেলার ২ জন, চকরিয়া উপজেলার ১ জন, পেকুয়া উপজেলার ২ জন, মহেশখালী উপজেলার ৩ জন এবং কুতুবদিয়া উপজেলার ১ জন বাসিন্দা রয়েছে। এছাড়া ১ জন রোহিঙ্গা নাগরিক রয়েছে। “

জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্য মতে, এ নিয়ে জেলায় ৫৯ জন রোহিঙ্গাসহ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৮৪ জনে।

এদের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ১৪৬৩ জন, রামু উপজেলার ২৫৮ জন, উখিয়া উপজেলার ৩৭৫ জন, টেকনাফ উপজেলার ২৭৬ জন, চকরিয়া উপজেলার ৩৪৮ জন, পেকুয়া উপজেলার ১৩০ জন, মহেশখালী উপজেলার ১৫৫ জন ও কুতুবদিয়া উপজেলার ৭৫ জন বাসিন্দা রয়েছে।

এছাড়াও উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা ৫৯ জন রোহিঙ্গা রয়েছে।
জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্যে জানা গেছে, শুক্রবার সন্ধ্যা পর্যন্ত জেলায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ী ফিরেছে ১ হাজার ৬৪২ জন। মৃত্যু হয়েছে ৪৭ জনের। এদের মধ্যে ৫ জন রোহিঙ্গা রয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজের (কমেক) অধ্যক্ষ ডাঃ অনুপম বড়ুয়া জানান, গত ১ এপ্রিল থেকে কমেকের ল্যাবে করোনা আক্রান্তদের নমুনা পরীক্ষা শুরু হয়েছে। এ নিয়ে কমেক ল্যাবে সন্দেহভাজন মোট ২৩ হাজার ৩০৬ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888