অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ: কোয়ার্টারেও সূচনায় বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে যুব বিশ্বকাপের গ্রুপপর্ব শুরু করেছিল স্বাগতিক বাংলাদেশ। সেই গ্রুপ পর্যায়ের লড়াই শেষ। বুধবার এই পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে ২৩ রানে হারিয়েছে পাকিস্তান। এবার চার গ্রুপের সেরা আট দল নিয়ে শুরু হবে কোয়ার্টার ফাইনালের লড়াই। সেই কোয়ার্টারেও শুক্রবার নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে সূচনা করবে বাংলাদেশ।

আর নীচের দিকের আট দল খেলবে প্লেট পর্বে। প্লেট পর্বের চ্যাম্পিয়ন দল নির্ধারণের লড়াই শুরু হবে বৃহস্পতিবার। এই পর্বের ম্যাচগুলো কক্সবাজারে অনুষ্ঠিত হবে। তবে বাংলাদেশ এবার দুর্দান্ত খেলায় সরাসরি ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে।

কোয়ার্টার ফাইনালে ওঠা দলগুলো হল- বাংলাদেশ-নামিবিয়া (গ্রুপ এ), পাকিস্তান-শ্রীলঙ্কা (গ্রুপ বি), ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ (গ্রুপ সি) ও ভারত-নেপাল (গ্রুপ ডি)। এর মধ্যে ‘এ’ গ্রুপ থেকে বাংলাদেশ, ‘বি’ গ্রুপ থেকে  পাকিস্তান, ‘সি’ গ্রুপ থেকে ইংল্যান্ড এবং ‘ডি’ গ্রুপ থেকে ভারত চ্যাম্পিয়ন হিসেবে খেলছে কোয়ার্টারে।

আগামী শুক্রবার ‘ডি’ গ্রুপ রানার্সআপ নেপালের বিপক্ষে প্রথম কোয়ার্টার ফাইনাল খেলবে বাংলাদেশ। মিরপুর স্টেডিয়ামে সকাল ৯টায় ম্যাচটি শুরু হবে। কোয়ার্টার ফাইনালের অন্য ম্যাচগুলো হবে ৬ ফেব্রুয়ারি ভারত-নামিবিয়া ফতুল্লায়, ৭ ফেব্রুয়ারি ইংল্যান্ড-শ্রীলঙ্কা মিরপুরে ও ৮ ফেব্রুয়ারি পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ ফতুল্লায়।

কোয়ার্টার ফাইনালের সূচি
তারিখ            ম্যাচ                        ভেন্যু       সময়
৫ ফেব্রুয়ারি    বাংলাদেশ-নেপাল      মিরপুর    সকাল ৯টা
৬ ফেব্রুয়ারি    ভারত-নামিবিয়া      ফতুল্লা     সকাল ৯টা
৭ ফেব্রুয়ারি     ইংল্যান্ড-শ্রীলঙ্কা        মিরপুর    সকাল ৯টা
৮ ফেব্রুয়ারি   পাকিস্তান-ও.ইন্ডিজ    ফতুল্লা    সকাল ৯টা

-বাংলামেইল

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like