‘প্রকল্প অর্থের পাই পাই তদন্ত করুন’

Prime_Minister_Sangsad_bg_751745264

বাংলানিউজটোয়েন্টিফোর : সরকারের উন্নয়ন প্রকল্পের অর্থ যথাযথভাবে জনগণের স্বার্থে খরচ হচ্ছে কি না, তার পাই পাই হিসাব নিতে সংসদ সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংসদ সদস্যদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, সংসদ সদস্যদের নিজ নিজ সংসদীয় এলাকার উন্নয়ন প্রকল্প এবং কাজগুলোর যথাযথ খোঁজ-খবর নিন। এসব প্রকল্পে জনগণের টাকা জনগণের স্বার্থে যথাযথভাবে খরচ হচ্ছে কি না তা দেখেন।

বুধবার (০৩ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর নির্ধারিত প্রশ্নোত্তরকালে জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমানের সম্পূরক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, যার যার নিজ নিজ এলাকায় প্রতিটি মন্ত্রণালয়ে থেকে যে উন্নয়ন প্রকল্প বা অবকাঠামো বা সামাজিক ক্ষেত্রে যে সমস্ত উন্নয়ন কাজ চলছে বা হাতে নেওয়া হয়েছে- যদি সংসদ সদস্যরা যথাযথভাবে সেগুলো তদন্ত করেন এবং এসব টাকার পাই পাই টাকা যা জনগণের টাকা, সেই টাকা যথাযথভাবে জনগণের স্বার্থে খরচ হচ্ছে কি না সেটা দেখেন। তাহলে দেশের উন্নয়ন আরও ত্বরান্বিত হবে।

প্রধানমন্ত্রী বলেন, বড় প্রকল্প নেওয়ার মতো আর্থিক সক্ষমতা বাংলাদেশ অর্জন করেছে। কাজেই অন্য কোনো প্রকল্প ক্ষতিগ্রস্ত হবে না। ইনশাআল্লাহ আমরা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবো।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like