শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:০৯ অপরাহ্ন

পুরো বিএনপি হোম আইসোলেশনে: তথ্যমন্ত্রী

বিডিনিউজ: পুরো বিএনপি এখন ‘হোম আইসোলেশনে’ রয়েছে মন্তব্য করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, মাঝেমধ্যে সংবাদমাধ্যমের সামনে এসে সরকারের সমালোচনা করা ছাড়া আর কিছু তারা করছেন না।

করোনাভাইরাস মোকাবেলা করা ‘এমন কঠিন কিছু ছিল না’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের জবাবে বৃহস্পতিবার এ কথা বলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাছান।   

তিনি বলেন, “প্রকৃতপক্ষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজে এবং তার নেতৃত্বে দলের নেতৃবৃন্দসহ পুরো বিএনপিই এখন হোম আইসোলেশনে। হঠাৎ হঠাৎ টেলিভিশনে উঁকি দিয়ে সরকারের বিরুদ্ধে কথা বলা ছাড়া বিএনপির আর কোনো কাজ নেই।”

সমসাময়িক বিষয় নিয়ে বৃহস্পতিবার সচিবালয়ে এক ব্রিফিংয়ে এসে তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুলের বক্তব্যে মনে হয়, সব দেশের ক্ষেত্রেই হয়ত করোনাভাইরাসর মোকাবেলা করা কঠিন কিছু ছিল না।

“অথচ উন্নত দেশগুলোসহ পৃথিবীতে লাখ লাখ মানুষ করোনায় মৃত্যুবরণ করেছে। যারা জনগণের পাশে নেই, জনগণের জন্য কিছু করছেন না, হঠাৎ হঠাৎ টেলিভিশনে উঁকি দিয়ে এ ধরনের কথা বলা তাদেরই মানায়। দায়িত্বপূর্ণ জায়গা থেকে এ ধরনের কথা বলা সমীচীন নয়।”

তথ্যমন্ত্রী বলেন, পৃথিবীর উন্নত দেশগুলো অর্থনৈতিকভাবে বাংলাদেশের তুলনায় অনেক সমৃদ্ধ হলেও ভাইরাস মোকাবেলায় তাদের অসহায়ত্ব প্রকাশ পেয়েছে।

“সেই তুলনায় বাংলাদেশ সীমিত সামর্থ্যের একটি উন্নয়নশীল দেশ। এখানকার শহরগুলো পৃথিবীর সবচেয়ে ঘনবসতিপূর্ণ। তা সত্ত্বেও এখন পর্যন্ত সরকার এবং বেসরকারি পর্যায়ের সমস্ত হাসপাতাল ও স্বেচ্ছাসেবীসহ সম্মিলিতভাবে করোনা মোকাবেলার ক্ষেত্রে আমরা অনেক উন্নত দেশের তুলনায় সাফল্য দেখাতে সক্ষম হয়েছি, বিশেষ করে মৃত্যুহার কম রাখার ক্ষেত্রে।”

মানুষের মুখ বন্ধ রাখতে সরকার মামলা করছে বলে বিএনপি নেতা রুহুল কবীর রিজভী যে মন্তব্য করেছেন, এই ব্রিফিংয়ে তারও জবাব দেন হাছান মাহমুদ।

তিনি বলেন, সরকার কারো বিরুদ্ধে মামলা করেনি। সাম্প্রতিক সময়ে যেসব মামলা হয়েছে, সবগুলোই বিভিন্ন সংক্ষুব্ধ ব্যক্তি করেছেন। বিএনপির নেতারা জনগণ এবং সরকারকে ‘গুলিয়ে ফেলছেন’।

“জনগণের কেউ যদি সংক্ষুব্ধ হন, দেশের প্রচলিত আইন অনুযায়ী তিনি তার সুরক্ষার জন্য যে কোনো আইনি পদক্ষেপ নেওয়ার অধিকার রাখেন।”

রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদকে নিয়ে এক প্রশ্নে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাছান বলেন, সরকারই তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে।

“তার ব্যাপারে পত্র-পত্রিকায় যে অনুসন্ধানী রিপোর্টগুলো বেরিয়েছে সেজন্য গণমাধ্যমকে ধন্যবাদ। এতে প্রমাণিত হয়, সে খুব সুচতুর একজন প্রতারক। এরকম আরও প্রতারক যারা আছে, আমাদের সম্মিলিতভাবে তাদেরকে খুঁজে বের করা প্রয়োজন।”

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888