কক্সবাজার স্টেডিয়ামঃ শান্তর সেঞ্চুরিতে যুবাদের সংগ্রহ ২৫৬

ক্রীড়া ডেস্ক: স্কটল্যান্ডকে জয়ের জন্য ২৫৭ রানের লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছে বাংলাদেশের যুবারা। আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে গ্রুপপর্যায়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস হেরে স্কটিশদের বিপক্ষে শুরুতে ব্যাট করে মেহেদি হাসান মিরাজের দল। রোববার কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে নাজমুল হাসান শান্তর সেঞ্চুরি ও অধিনায়ক মিরাজের হাফসেঞ্চুরিতে স্বাগতিকদের সংগ্রহ দাঁড়ায় ছয় উইকেটে ২৫৬ রান।

ব্যাট হাতে নেমে মাত্র ১৭ রানে দুই উইকেট হারিয়ে শুরুতে চাপে ছিল বাংলাদেশ। রানের খাতা খোলার আগেই পিনাক ঘোষ ফিরে যান সাজঘরে। স্বল্প সময়ের মধ্যেই জয়রাজ (১৩) শেখও তাকে অনুসরণ করেন। এরপর সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্তর ব্যাটে সেই চাপ কাটায় বাংলাদেশ। যদিও দলীয় ১১৮ রানে হাফসেঞ্চুরি থেকে এক রান পেছনে থাকতেই আউট হয়ে যান সাইফ।

সাইফ হাফসেঞ্চুরি করতে না পারলেও শান্ত সেঞ্চুরি করে অপরাজিত থাকেন। ১১৭ বল থেকে ১০টি চারের মারে তিনি করেন ১১৩* রান। এছাড়া মিরাজ ৪৮ বল থেকে চারটি চারের মারে করেন ৫১ রান। শেষ দিকে ছোট একটা ঝড় তোলেন সাঈদ সরকার। ছয় বলে এক চার ও এক ছক্কার মারে তিনি করেন ১৬ রান। স্কটিশ বোলারদের মধ্যে মোহাম্মদ গাফফার ৬০ রানের বিনিময়ে চারটি উইকেট তুলে নেন।

এদিকে বোলিং অ্যাকশন সন্দেহজনক হওয়ায় দলে জায়গা পাননি ডানহাতি অফস্পিনার সঞ্জিত সাহা। তার পরিবর্তে একাদশে অন্তর্ভুক্ত হয়েছেন আরিফুল ইসলাম। বর্তমান চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বাংলাদেশ এবারের যুব বিশ্বকাপে যাত্রা শুরু করেছিল। এই ম্যাচে জয় পেলে কোয়ার্টার ফাইনালের পথে অনেকটাই এগিয়ে যাবে যুব টাইগাররা।

-বাংলামেইল

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like