‘মুক্তিযুদ্ধ নিয়ে বির্তক সৃষ্টি করলে আইনি ব্যবস্থা’

hanif

বাংলানিউজটোয়েন্টিফোর : স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ নিয়ে বির্তক সৃষ্টিকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

তিনি বলেন, বির্তক সৃষ্টিকারীদের দেশবিরোধী এবং স্বাধীনতাবিরোধী অপকর্মের জন্য আইনের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

শনিবার (৩০ জানুয়ারি) দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

মাহবুব-উল আলম হানিফ বলেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মতো মীমাংসিত বিষয় নিয়ে বিতর্ক সৃষ্টি কারোর জন্যই সুফল বয়ে আনবে না। এ ধরনের অপচেষ্টা বন্ধ করার জন্য আমরা আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মীমাংসিত বিষয়গুলো নিয়ে বিতর্ক সৃষ্টি করলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া ছাড়া আর কোনো উপায় থাকবে না।

খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা প্রসঙ্গে হানিফ বলেন, দেশের মানুষ ক্ষুব্ধ হয়ে তার বিরুদ্ধে মামলা করতেই পারেন।

বিএনপির অভিযোগ প্রসঙ্গে হানিফ বলেন, মামলাকে কেন্দ্র করে বিএনপি নেতারা বলেছেন, জিয়া পরিবারকে ধ্বংস করতে হয়রানিমূলক মামলা করা হয়েছে। আমরা খুব পরিষ্কারভাবে বলতে চাই, বাংলাদেশ আওয়ামী লীগ হয়রানির রাজনীতিতে বিশ্বাসী নয়, গণতন্ত্রে বিশ্বাসী।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ এটাও বিশ্বাস করে, দেশের সকল নাগরিকের জন্য আইন সমান। আইনের ঊর্ধ্বে কেউ নয়। আইন অমান্য করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে- এটাই স্বাভাবিক।

হানিফ আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে অস্বীকার করে স্বাধীন বাংলাদেশে বাস করার কোনো সুযোগ নেই।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এ বি তাজুল ইসলাম, তথ্য বিষয়ক সম্পাদক আফজাল হোসেন, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন প্রমুখ।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like