কাউকে ছোট করে দেখছে না বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : চলমান আইসিসি যুব বিশ্বকাপের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে গ্রুপের সবচেয়ে বড় বাঁধা পেরিয়েছে স্বাগতিক বাংলাদেশ। পরবর্তী দুই ম্যাচ ৩১ জানুয়ারি ও ২ ফেব্রুয়ারি। পরের দুই ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ স্কটল্যান্ড ও নামিবিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ। তবে অনূর্ধ্ব-১৯ পর্যায়ে দলগুলোর ব্যবধান অনেকটাই কম থাকে বলে সতর্ক স্বাগতিকরা।

বিশেষ করে নিউজিল্যান্ডের বিপক্ষে নেপালের জয়ে সতর্ক হয়ে গেছে বাংলাদেশ দলও। তাই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে কোনো দলকেই আর খাটো করে দেখছেন না বলে জানিয়েছেন স্বাগতিকদের ওপেনার পিনাক ঘোষ।

গত বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিপক্ষে ৩২ রানে জিতে এবারের বিশ্বকাপের প্রথম অঘটন ঘটিয়েছে নেপাল। নোপালের এই জয়ে আরো সতর্ক হয়ে গেছে বাংলাদেশের তরুণরা। শুক্রবার কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে অনুশীলন শেষে পিনাক ঘোষ জানালেন, প্রতিটি ম্যাচকেই বড় মনে করছে তারা।

এ প্রসঙ্গে পিনাক বলেন, ‘গতকালই দেখেছি নিউজিল্যান্ডকে হারিয়ে দিয়েছে নেপাল। কোনো দলকেই তাই ছোটো করে দেখার সুযোগ নেই। আমরা প্রতিটি ম্যাচ ধরে ভাবছি। তাই আমাদের কাছে স্কটল্যান্ড-নামিবিয়াও সমান গুরুত্ব পাচ্ছে।’

বাংলাদেশের গ্রুপে থাকা স্কটল্যান্ড ও নামিবিয়ার প্রতি সম্মান জানালেও নিজ দলের ওপর রয়েছে পিনাকের দারুণ আস্থা। স্বাগতিক দলের এই বাঁহাতি ওপেনারের বিশ্বাস, নিজেদের সেরাটা খেলতে পারলে কোনো দলই বাংলাদেশের জয়রথ থামাতে পারবে না।

এ প্রসঙ্গে পিনাক ঘোষ বলেন, ‘আমরা যদি নিজেদের মতো খেলতে পারি, তাহলে কোনো দলই আহামরি কিছু নয়। ভারত ও পাকিস্তানের দল ভালো। তবে তাদের হারানো অসম্ভব নয়। আমরা আমাদের মতো খেলতে পারলে কোনো দলই কঠিন প্রতিপক্ষ হবে না।’

-বাংলামেইল

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like