গ্র্যান্ড স্লাম জয়ের হ্যাটট্রিক, অস্ট্রেলিয়া ওপেনেও ‘সান্টিনা’-র বিজয়

455328-sania-martina-ao-2016-crown

ক্রীড়া ডেস্ক:অব্যাহত স্বপ্নের উড়ান। রড লেভার এরেনাতেও উড়ল ‘সান্টিনা’-র বিজয় পতাকা। শুক্রবার অস্ট্রেলীয় ওপেনে মহিলাদের ডাবলসে  সুইস সঙ্গী মার্টিনা হিঙ্গিসকে সঙ্গে নিয়ে চ্যাম্পিয়ন হলেন সানিয়া মির্জা। ফাইনালে স্ট্রেট সেটে হারালেন চেক জুটি আন্দ্রিয়া হাভাকোভা ও লুসি হাদেকাকে। খেলার ফলাফল ৭-৬, ৬-৩।

প্রথম সেটে শীর্ষ বাছাই ইন্দো-সুইস জুটিকে বেশ খানিকটা বেগ দিয়েছিল চেক ডুও। তৃতীয় গেমে মার্টিনাদের সার্ভ ভেঙে এগিয়ে যায় তারা। পরের গেমেই লড়াইয়ে ফিরে আসেন ‘সান্টিনা’। তার পরের গেম ফের পকেটে পোরেন হাভাকোভারা। শেষ পর্যন্ত টাই-ব্রেকার পর্যন্ত গড়ায় প্রথম সেট। ৬২ মিনিটের রুদ্ধশ্বাস যুদ্ধে ৭-৬ গেমে ছিনিয়ে আনেন সানিয়ারা। সেই সঙ্গেই বোধহয় শেষ হয়ে যায় প্রতিপক্ষ জুটির সব আত্মবিশ্বাস।

দ্বিতীয় সেটে  বিশ্বের এক নম্বর জুটির সামনে কোনও প্রতিরোধই তৈরি করতে পারেননি চেকরা। উড়ে যান ৬-৩ গেমে।

বছরের প্রথম গ্র্যান্ড স্লামটা ঝুলিতে পোড়ার সঙ্গে সঙ্গে গ্র্যান্ড স্লাম জয়ের হ্যাটট্রিকটাও করে ফেললেল সানিয়া-মার্টিনা। ২০১৫ সালে উইম্বলডন, ইউএস ওপেন জেতার রেশটা বজায় রেখে ২০১৬-এর শুরুটাও হল ফাটাফাটি। মাঝে অবশ্য ব্রিসবেন এবং সিডনি ইন্টারন্যাশনল টাইটেলও জিতে নিয়েছেন। গত বসন্তে বিএনপি পরিবাস ওপেন জেতার সঙ্গে সঙ্গে শুরু হয়েছিল জয়ের সিলসিলাটা। এর মধ্যেই ১২টা টাইটাল, টানা ৩৬টা ম্যাচ জেতা হয়ে গেছে। গতি-প্রকৃতি ইঙ্গিত দিচ্ছে এই জুটির সাফল্যের খতিয়ান লিখতে আরও অনেক  কালি খরচ করতে হবে। টেনিসের রেকর্ড বুকের পাতায় জুড়বে আরও এক সোনালি অধ্যায়।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like