নারী পুলিশ সদস্যরা বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়েছেন

chumki_sm_182369363

বাংলানিউজটোয়েন্টিফোর: বাংলাদেশ পুলিশের নারী সদস্যরা সারা বিশ্বের কাছে বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন বলে মন্তব্য করেছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশ বর্তমানে শান্তিরক্ষা মিশনে কাজ করছে।

জাতীয় পুলিশ সপ্তাহ-২০১৬ এর উদ্বোধন অনুষ্ঠানে নারী পুলিশের প্যারেডে নেতৃত্ব দেওয়া নারীর ক্ষমতায়নে বাংলাদেশের অগ্রগতির আরেকটি অনন্য উদাহরণ।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর রাজারবাগে পুলিশ সপ্তাহ-২০১৬ উপলক্ষে পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন তিনি।

পুনাকের সভানেত্রী শামসুন্নাহার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লুৎফুল নাহার খান।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ পুলিশ জীবনের ঝুঁকি নিয়ে দেশের জনগণের নিরাপত্তা বিধানে কাজ করে। এই কঠিন ঝুঁকির মধ্যেও পুলিশ সদস্যদের অবিচল থেকে কাজ করতে সহযোগিতা করেন পুলিশ সদস্যদের স্ত্রীরা। শত ব্যস্ততার মধ্যেও পুনাক সদস্যরা শিশু ও তার সদস্যদের বিভিন্ন রকমের প্রশিক্ষণ দেয় এবং দুঃস্থ মানুষের সেবায় কাজ করে, যা অত্যন্ত   প্রশংসনীয়।

এসময় প্রতিমন্ত্রী পুনাকের জন্য ৫০টি সেলাইমেশিন দেবেন বলে আশ্বাস দেন। পরে প্রতিযোগিতায় বিজয়ী পুনাক সদস্যদের সন্তানদের পুরস্কার বিতরণ করেন।

এর আগে সকালে রাজধানীর বেইলি রোডে বাংলাদেশ মহিলা সমিতি মিলনায়তনে সমিতির আয়োজনে এসিডব্লিউডব্লিউ’র (দ্যা অ্যাসোসিয়েট কান্ট্রি উইমেন অব দ্যা ওয়ার্ল্ড) ২৮তম এরিয়া কনফারেন্সে প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, এমডিজির সফলতা কাজে লাগিয়ে বাংলাদেশ অবশ্যই এসডিজিতে সফল হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, স‍ার্বজনীন প্রাথমিক শিক্ষা, মাতৃ ও শিশু মৃত্যু হ্রাস, নারীর ক্ষমতায়নসহ এমডিজির প্রায় সবগুলি লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশ সফল হয়েছে। বর্তমানে বাংলাদেশ শুধু দক্ষিণ এশিয়া নয়, সারা বিশ্বের একটি   মডেল রাষ্ট্রে পরিণত হয়েছে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like