ইফা’র ‘জাতীয় শিশু কিশোর সাংস্কৃতিক প্রতিযোগিতা’

Cox Ifa Picনিজস্ব প্রতিনিধি, কক্সবাজারটাইমসডটকম, ২৭ জানুয়ারি : ইসলামিক ফাউন্ডেশন কক্সবাজার জেলা কার্যালয়ের উদ্যোগে উপজেলা পর্যায়ের ‘জাতীয় শিশু কিশোর সাংস্কৃতিক প্রতিযোগিতা’ অনুষ্ঠিত হয়েছে।
বুধবার সকালে ইফার জেলা কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিযোগিতায় কক্সবাজার সদরের বিভিন্ন মাদরাসা ও স্কুলের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে।
ইসলামিক ফাউন্ডেশন কক্সবাজার’র উপ-পরিচালক খাজা আহমদ মিয়াজীর সভাপতিত্বে ‘ক’- ছাত্র-ছাত্রী (৫ম থেকে ৭ম), ‘খ’-ছাত্র (৮ম থেকে দশম) এবং ‘খ’ ছাত্রী (৮ম থেকে দশম) এই তিন গ্রুপের মধ্যে ক্বিরাত, ইসলামিক গান (হামদ/নাত), রচনা, আজান, কবিতা আবৃত্তি ও উপস্থিত বক্তৃতা বিষয়ে প্রতিযোগিতা হয়।
সহকারী পরিচালক মুহাম্মদ সরওয়ার আকবর এর স্বাগত বক্তব্যে শুরু হওয়া প্রতিযোগিতায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সমিতির জেলা সভাপতি আলহাজ্ব মাওলানা সিরাজুল ইসলাম সিদ্দিকী, মাদরাসায়ে তৈয়বিয়া তাহেরিয়া সুন্নিয়ার প্রভাষক আলহাজ্ব মাওলানা সালাহ উদ্দিন মোঃ তারেক।
প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন হুফ্ফাজুল কোরআন ফাউন্ডেশনের জেলা সভাপতি ও কক্সবাজার বদর মোকাম জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা ইউনুছ ফরাজী,  অধ্যাপক কবি সিরাজ, অধ্যাপক রায়হান উদ্দিন ও হাফেজ দেলোয়ার হোসেন।
এ সময় ইফার ফিল্ড অফিসার ফজলুল কবির, সিনিয়র ফিল্ড সুপারভাইজার সাইফুদ্দিন খালেদ, সুপারভাইজার মনসুর আহমদ পাটোয়ারী উপস্থিত ছিলেন। শেষে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়। উপজেলা পর্যায়ে বিজয়ীদের সমন্বয়ে জেলা পর্যায়ের প্রতিযোগিতা আগামী ৮ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হবে বলে জানান উপ-পরিচালক খাজা আহমদ মিয়াজী।
একই দিন বিকালে উপজেলা পর্যায়ে জাতীয় ইমাম সম্মেলন, ওয়াজ মাহফিল ও শবিনা খতম অনুষ্ঠিত হয়। এতে জেলা প্রশাসক মো. আলী হোসেন প্রধান অতিথি এবং জেলা ওলামালীগের সভাপতি মাওলানা নুরুল আলম সরকার বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। এর আগে ইমাম সম্মেলনে অংশ গ্রহণকারীদের লিখিত পরীক্ষা নেয়া হয়।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like