গুণগত মান সম্পন্ন শিক্ষা নিশ্চিত করতে হবে : এমপি আশেক

03 copyসংবাদ বিজ্ঞপ্তি, ২৬ জানুয়ারি : সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক বলেছেন, জাতীয় উন্নয়নের লক্ষ্য পূরণ করতে হলে গুণগত মান সম্পন্ন শিক্ষা নিশ্চিত করতে হবে। তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, দেশপ্রেমিক ও সৎ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। শিক্ষা ক্ষেত্রে সরকারের বিশাল বিনিয়োগকে কাজে লাগাতে পারলেই আমাদের জনজীবন ও জাতীয় জীবনের কাম্য উন্নতি সম্ভব হবে।
মহেশখালী আইল্যান্ড হাই স্কুলের এসএসসি ও এসএসসি ভোকেশনাল পরীক্ষার্থীদের বিদায়, মেধাবী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ, প্রাক্তন কৃতি ছাত্র চ.বি.র তরুণ প্রভাষক মুহাম্মদ ইসহাকের সংবর্ধনা এবং শেখ রাসেল ডিজিটাল ল্যাব’র উদ্বোধন উপলক্ষে দিনব্যাপী অনুষ্ঠান মালায় প্রধান অতিথির বক্তব্যে এমপি আশেক উল্লাহ রফিক এ কথা বলেন।
অনুষ্ঠানের শুরুতে পরীক্ষার্থীদের বিদায়ী স্মারক ‘সোপান’ নবম সংখ্যার মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ। ৮০ পৃষ্ঠার এ সঙ্কলন ৪২টি গদ্য রচনা, ২৫টি ছড়া-কবিতা ও এলবামে সাজানো হয়েছে। এতে মোহাম্মদ আজিুল করিম ও খালেদ মাহবুব মোর্শেদের যৌথ রচনায় ‘মহেশখালীর শিক্ষা বিস্তার ও শিক্ষাব্রতীদের কথা’ নামে একটি গবেষণাধর্মী প্রবন্ধ পত্রস্থ হয়েছে, যাতে মহেশখালীর শিক্ষা বিস্তারের ইতিহাসের একটা প্রায় পূর্ণাঙ্গ চিত্র বিধৃত হয়েছে। অতিথিবৃন্দ ‘সোপান’র ভূয়সী প্রশংসা করেন এবং এরকম সৃষ্টিশীল প্রকাশনার গুরুত্ব তুলে ধরেন। অনুষ্ঠানে প্রধান শিক্ষক অতিথিবৃন্দকে সাথে নিয়ে বিদ্যালয়ের প্রাক্তন কৃতি ছাত্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতিবিজ্ঞান বিভাগের তরুণ প্রভাষক মুহাম্মদ ইসহাকের হাতে সংবর্ধনা স্মারক তুলে দেন। ১৯জন মেধাবী শিক্ষার্থীর হাতে বিদ্যালয় প্রদত্ত পুরস্কারের পাশাপাশি এসএমসির দাতা সদস্য তরুণ রাজনীতিবিদ শা.আ.ম এনায়েত উল্লাহ বাবুল প্রত্যেকের হাতে পাঁচশ টাকা করে প্রাইজবন্ড উপহার দেন। তিনি গরীব ও মেধাবীদের পাশে দাঁড়ানোর প্রত্যয়ে অচিরেই ‘এনায়েত বাবুল ফাউন্ডেশন’ নামে একটি সামাজিক কল্যাণমুখি সেবা প্রতিষ্ঠান গড়ে তোলার আশাবাদ প্রকাশ করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল কালাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ার পাশা চৌধুরী, মহেশখালী ডিগ্রী কলেজের অধ্যক্ষ জসিম উদ্দিন, বঙ্গবন্ধু মহিলা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ হোছাইন, আলমগীর ফরিদ টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ মুজিবুর রহমান ও মহেশখালী কলেজের প্রভাষক আশীষ চক্রবর্ত্তী। এসএমসি সদস্য এনায়েত উল্লাহ বাবুলের সভাপতিত্বে ও শিক্ষার্থী মনিরুল মওলা মুকুলের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়ে সিনিয়র শিক্ষক মুহাম্মদ কবির হোছাইনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মোহাম্মদ আজিজুল করিম। বক্তব্য রাখেন সিনিয়র শিক্ষক খালেদ মাহবুব মোর্শেদ, পলাশ কান্তি দে, সংবর্ধিত প্রভাষক মুহাম্মদ ইসহাক, পরীক্ষার্থী মাহমুদুল হাসান সজীব, রাশেদ খাঁন মেনন, রাশেদ উল্লাহ বিটু, শিক্ষার্থী এমরান খান, মারিয়া আশরাফ কিবতিয়া প্রমুখ। অনুষ্ঠানের আগেই বিদ্যালয় প্রাঙ্গনে পরীক্ষার্থীদের কল্যাণ, সাফল্য ও সমৃদ্ধি কামনায় খতমে কোরআন ও মোনাজাত করা হয়। প্রধান অতিথি ফলক উন্মোচন ও কম্পিউটারের মাউসে ক্লিক করে শেখ রাসেল ডিজিটাল ল্যাব উদ্বোধন করেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like