পেকুয়ায় ইফা’র উদ্যোগে জাতীয় শিশু-কিশোর প্রতিযোগীতা অনুষ্ঠিত

I Fপেকুয়া সংবাদদাতা, কক্সবাজারটাইমসডটকম, ২৫ জানুয়ারি: ইসলামিক ফাউন্ডেশন পেকুয়া উপজেলা কার্যালয়ের উদ্যোগে ‘জাতীয় শিশু-কিশোর প্রতিযোগিতা ও উপজেলা ভিত্তিক শ্রেষ্ট ইমাম বাছাই পরীক্ষা-১৫’ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার পেকুয়া সদর ষ্টেশনের চৌমুহনীস্থ ইসলামিক ফাউন্ডেশনের উপজেলা কার্যালয়ে সকাল ১০ টা থেকে দিনব্যাপী আয়োজিত এই প্রতিযোগীতায় পেকুয়ার বিভিন্ন ধর্মীয় ও মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের প্রথম থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। প্রথম পর্বের প্রতিযোগিতায় আযান, হাম, নাত পাঠ সহ একাধিক ইভেন্টে শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। বিকালে দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় শ্রেষ্ঠ ইমাম বাছাই পরীক্ষার প্রতিযোগীতা।
সবশেষে অনুষ্ঠিত হয় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, খতমে কোরআন ও মিলাদ মাহফিল।
ইসলামিক ফাউন্ডেশন পেকুয়া উপজেলা কার্যালয়ের তত্ত্বাবধায়ক জামাল হোছাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হাসান মুরাদ চৌধুরী। এতে বিশেষ অতিথি ছিলেন পেকুয়া মডেল কে.জি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. শহীদুল্লাহ কায়সার, মগনামা শাহ রশিদিয়া সিনিয়র মাদ্রসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ নুর, টইটং মোহাম্মদীয়া মাহবুবিয়া নুরুল আনোয়ার সুন্ন্য়িা মাদ্রসার প্রতিষ্টাতা পরিচালক ও অধ্যক্ষ ডা. শফিকুর রহমান চৌধুরী, মগনামা বায়তুর নুর জামে মসজিদের খতিব কহিনুর ইসলাম।
প্রতিযোগীর সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ইসলামিক ফাউন্ডেশন জেলা কার্যালয়ের মাঠ কর্মকর্তা মোহাম্মদ ফজলুল করিম। মিলাদ মাহফিলে আলোচনা পেশ করেন মগনামা শাহ রশিদিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুর মোহাম্মদ।
এতে ইসলামকি ফাউন্ডেশনের প্রতিষ্টাতা ও স্বপ্নদ্রষ্টা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহী আতœার মাগফিরাত, দেশ-জাতির শান্তি ও স্থিতিশীলতা কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like