প্রথম আলোর গণিত উৎসব ২৬ জানুয়ারি

prothom aloসংবাদ বিজ্ঞপ্তি, ২৬ জানুয়ারি : দেশের শীর্ষ দৈনিক প্রথম আলোর গণিত উৎসব অনুষ্ঠিত হচ্ছে ২৬ জানুয়ারি। ওইদিন সকাল ৮ টায় কক্সবাজার সরকারি বালিকা উচ্চবিদ্যালয় মাঠে উৎসবের উদ্বোধন করবেন জেলা প্রশাসক মো. আলী হোসেন।
তৃতীয় বারের মত দিনব্যাপী এই গণিত উৎসব অংশ নেওয়ার জন্য ইতিমধ্যে জেলার ৬৩টি কলেজ, মাদ্রাসা ও স্কুলের ৭৫১ জন শিক্ষার্থীর রেজিষ্ট্রেশন সম্পন্ন হয়েছে।
প্রথম আলো কক্সবাজার আঞ্চলিক অফিসের প্রধান সাংবাদিক আব্দুল কুদ্দুস রানা জানান, “ গণিত শেখো-স্বপ্ন দেখো” এই শ্লোগানে অনুষ্ঠিতব্য উৎসবে অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের সার্টিফিকেট, পরীক্ষায় বিজয়ীদের টি-শার্ট ও মেডেল দেওয়া হবে। কক্সবাজার ভেন্যুতে বিজয়ীরা যোগ দেবে ঢাকায় জাতীয় উৎসবে। জাতীয় পর্যায়ের বিজয়ীরা যোগ দেবে হংকংয়ে অনুষ্ঠেয় ৫৭তম আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াডে। উৎসব আয়োজনের দায়িত্ব পালনের পাশাপাশি প্রথম আলো বন্ধুসভার সদস্যরা শিক্ষার্থীদের সাংস্কৃতিক অনুষ্টান উপহার দেবে।
বন্ধুসভার সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল জানান-পরীক্ষায় অংশ নিতে হলে শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশনের সময় ইস্যুকৃত প্রবেশ পত্রটি সঙ্গে আনতে হবে। প্রবেশ পত্র হারিয়ে গেলে উৎসবের দিন সকালে তথ্যকেন্দ্র থেকে নতুন প্রবেশ পত্র সংগ্রহ করা যাবে। শিক্ষার্থীদের স্কুল/ কলেজের নির্ধারিত পোশাক পরে ভেন্যুতে আসতে হবে। পরীক্ষার সময় মোবাইল/ ক্যালকুলেটর ব্যবহার করা যাবেনা। পরীক্ষার হলে কলম ও পেনসিল সঙ্গে নিয়ে আসতে হবে।
প্রয়োজনীয় তথ্যের জন্য যোগাযোগঃ ০১৭৭৫-৪২৪৬৪৬/ ০১৭১৪৩৭৪৬৩৪

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like