প্রিপ্যার‌্যাটরি উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উদযাপন

pic-1, 23 01 16সংবাদ বিজ্ঞপ্তি, ২৩ জানুয়ারি : দিনব্যাপি বর্ণাঢ্য অনুষ্ঠানমালর মধ্য দিয়ে উদযাপিত হলো জেলার স্বনামধ্যন্য বিদ্যাপিঠ পৌর প্রিপ্যার‌্যাটরি উচ্চ বিদ্যালয়ে ৫০ বছর পূর্তি উৎসব। শনিবার সকালে উৎসবের উদ্বোধন করেন কক্সবাজার সদর রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। এর আগে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষকদেও ফুল দিয়ে বরণ করে নেন প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা। এরপরপরেই শুরু হয় আলোচনা সভা। পরিষদের আহবায়ক অধ্যাপক দিলওয়ার চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব আশরাফুল হুদা ছিদ্দিকী জামশেদেও পরিচালনায়  সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল তার বক্তবে বলেন, বর্তমান গনতান্ত্রিক সরকার পরিচালনার ক্ষেত্রে শিক্ষাখাতকে সর্বোচ্চ গুরুত্ব ও  অগ্রাধিকার দিয়েছে। বর্তমান প্রজন্মকে তথ্য প্রযুক্তির সাথে সম্পৃক্ত করে বিশ^ নাগরিক হিসেবে গড়ে তোলা না হলে আমরা জাতি হিসেবে অনেক পিছিয়ে থাকবো। তাই আমাদেও সরকার তথ্য প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থা চালু করেছে। শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে শুধু ভাল ও কৃর্তী শিক্ষার্থী তৈরি করলে হবে না, পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনায় শাণিত দেশপ্রেমিক ভাল মানুষ তৈরি করতে হবে।
তিনি  বলেন, পৌর প্রিপ্যার‌্যাটরি উচ্চ বিদ্যালয় সেই কাংখিত প্রজন্মই গড়ে তুলবে। এই আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলতে এবং বর্তমান এই শিক্ষাপ্রতিষ্ঠানকে সুচারুভাবে পরিচালনা করতে যারা নিরলসভাবে কাজ করেছেন তাদের সকলের প্রতি তিনি শুভবাদ জানান।
দিনব্যাপি অনুষ্ঠান চারপর্বে  পরিচালিত হয়। দুপুওে বিদ্যালয়ের প্রয়াত শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারীরদেও আত্মার মাগফেরাত কামনা কওে মোনাজাত পরিচালনা করা হয়। বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো : ইদ্রিস দোআ মাহফিল পরিচালনা করেন। বিকেলে চলে প্রাক্তন শিক্ষার্থীদেও স্মৃতি চারন অনুষ্ঠান। সাংবাদিক মুহম্মদ আলী জিন্নাতের পরিচালনায় স্মৃতিচারন করেন প্রাক্তন শিক্ষার্থী, মুহিবুল্লাহ, জয়নুল আবেদিন মুকুল, রাজ বিহারী দাশ, জাহাঙ্গিও কাসেম, মোহাম্মদ হোসেন মাসু, প্যানেল মেয়র জিসান উদ্দিন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলামসহ অসংখ্য শিক্ষার্থী। সন্ধ্যায় সমাপনী অনুষ্ঠান আকাশ প্রদীপ ফানুস উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয়। বিদ্যালয়ের প্রক্তন শিক্ষার্থী ও সাবেক সাংসদ লুৎফুর রহমান কাজলের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: আলী হোসেন। পওে র‌্যাফেল ড্র ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like