কক্সবাজার ডায়াবেটিক হাসাপাতালে বায়তুশ শরফ মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন

Diabetic Mosq-00-23-01-16সংবাদ বিজ্ঞপ্তি, ২৩ জানুয়ারি : কক্সবাজার জেলা শহরের গুরুত্বপূর্ণ যে স্থানটিতে দীর্ঘদিন ধরেই একটি মসজিদের অভাব ছিল সেখানেই শনিবার মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। কক্সবাজার সৈকতের ডায়াবেটিক হাসপাতাল পয়েন্টে এরকম একটি মসজিদের প্রয়োজন অনুভব করা হচ্ছিল অনেক আগে থেকেই। যেখানে দিনরাত প্রচুর সংখ্যক লোকজনের যাতায়াত হয়ে থাকে। এ সড়কেই আসা-যাওয়া করতে হয় সৈকতের নাজিরারটেক, সমিতি পাড়া, কুতুবদিয়া পাড়া, আইডিএ হ্যাচারি এলাকার হাজার হাজার লোককে। অথচ নিকটবর্তি স্থানে একটি মসজিদের অভাবে সময়মত এবাদত বন্দেগী থেকে বঞ্চিত হয়ে আসছেন মুসল্লিরা।
তদুপরি কক্সবাজার জেলার একমাত্র ডায়াবেটিক হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা প্রচুর সংখ্যক লোকজনও ইবাদত বন্দেগীর জন্য একটি ইবাদত খানার প্রয়োজন অনুভব করে আসছিলেন। কিন্তু এতদিন ধরে একটি মসজিদ স্থাপনে এগিয়ে আসেননি কোন ধর্মপ্রাণ ব্যক্তি বা প্রতিষ্টান। সাগর পাড় এলাকার ডায়াবেটিক হাসপাতাল পয়েন্টের বিশাল এলাকা জুড়ে একটি মসজিদের প্রয়োজনের কথা জেনে বায়তুশ শরফের পাীর সাহেব এগিয়ে এসেছেন একটি মসজিদ স্থাপন করে দিতে।
শনিবার সকালে কক্সবাজার ডায়াবেটিক হাসপাতাল প্রাঙ্গণে সেই কাংখিত মসজিদের ভিত্তি প্রস্থর স্থাপন করেন বায়তুশ শরফের পীর বাহারুল উলুম শাহ সুফি আলহাজ্ব হযরত মাওলানা মোহাম্মদ কুতুব উদ্দীন (ম,জি,আ)। পরে পীর সাহেব মহান আল্লাহর দরবারে মোনাজাত পরিচালনা করেন। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন-মসজিদটি সাগর পাড়ের বিশাল জনপদকে আলোকিত করে তুলবে। পীর সাহেব বায়তুশ শরফের তরফে মসজিদটি স্থাপনের জন্য প্রাথমিক অনুদান হিসাবে এক লাখ টাকা প্রদানের কথাও জানান।
এ সময় অন্যান্যের মধ্যে কক্সবাজার ডায়াবেটিক সমিতির সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সহ সভাপতি এডভোকেট পীযুষ কান্তি চৌধুরী, বদিউল আলম, এম, এম সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক এডভোকেট তোফায়েল আহমদ, সমিতির কার্যনির্বাহী ও উপদেষ্টা কমিটির কর্মকর্তা ও সদস্যগন যথাক্রমে এজাজুল ওমর চৌধুরী (বাট্টু মিয়া), রাজবিহারী চৌধুরী, এডভোকেট তাপস রক্ষিত, এডভোকেট সৈয়দ রেজাউর রহমান, শিহাব সরওয়ার সাদী, মাওলানা তাহেরুল ইসলাম, মাওলানা কাজী নাসির উদ্দিন, মাওলানা শাহাবুদ্দিন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like