সাড়ে ২৫ কেজি স্বর্ণ উদ্ধার

বাংলামেইল: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৃথক দু’টি বিমান থেকে সাড়ে ১২ কোটি টাকা সমমূল্যের সাড়ে ২৫ কেজি ওজনের২২০টি স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে স্বর্ণগুলো উদ্ধার করা হলেও সাড়ে ১১টায় তা জানানো হয়।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহা-পরিচালক মঈনুল হক এ তথ্য নিশ্চিত করে জানান, রাত সাড়ে ৯টার দিকে মালয়েশিয়া থেকে আসা একটি ফ্ল্যাইট (এমএইচ ১৯৬) ঢাকায় পৌঁছে। গোপন সংবাদের ভিত্তিতে ওই ফ্ল্যাইটে অভিযান চালিয়ে ১৭ ই ও ১৭ এফ নম্বরের সিটের নিচ থেকে ২৩ কেজি ২শ গ্রাম ওজনের ২০০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, এ ঘটনার একঘণ্টা পর সাড়ে ১০টার দিকে রিজেন্ট এয়ারের একটি ফ্ল্যাইটের (আরএক্স ৭৮৭) টয়লেট থেকে ২ কেজি ৩শ গ্রাম ওজনের ২০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দার এ কর্মকর্তা জানান, উদ্ধার করা স্বর্ণগুলোর আনুমানিক বাজারমূল্য সাড়ে ১২ কোটি টাকা। স্বর্ণ চোরাচালানের সঙ্গে জড়িত কাউকে আটক করা যায়নি। তবে তাদের শনাক্তের চেষ্টা চলছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, এর আগে গত ১৯ জানুয়ারি রিজেন্ট এয়ারের একই ফ্ল্যাইট (আরএক্স ৭৮৭) থেকে ৬ কোটি টাকা সমমূল্যের প্রায় ১২ কেজি ওজনের ১০০টি স্বর্ণের বার উদ্ধার করে ঢাকা কাস্টমসের প্রিভেন্টিভ টিম।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like