জনগণকে ঐক্যবদ্ধ করে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে : মির্জা ফখরুল

Fakrul1453392289রাইজিংবিডি : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণকে ঐক্যবদ্ধ করে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। এ সরকার ক্ষমতায় থাকলে কখনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। বৃহস্পতিবার সন্ধ্যায় ঠাকুরগাঁও পৌরসভা নির্বাচনে বিএনপির নবনির্বাচিত মেয়রের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, ঠাকুরগাঁওয়ে স্থগিত কেন্দ্রে নির্বাচনের মতো যদি সারাদেশে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হতো তাহলে বিএনপির ২০০টির বেশি পৌরসভায় মেয়র নির্বাচিত হতো। কিন্তু দেশের মানুষ পৌরসভা নির্বাচনে ভোটচুরির ঘটনা। ভোটচুরির জন্য এই নির্বাচন কমিশনই সহয়োগিতা করেছে বলে অভিযোগ রয়েছে।

সম্প্রতি প্রধান বিচারপতির বক্তব্য অনুযায়ী সরকারের বৈধতা নেই। অবৈধ সরকার অনৈতিকভাবে ক্ষমতায় থাকার জন্য দুর্নীতিকে বৈধতা দিচ্ছে। এ নিয়ে সরকারের মধ্যেই কোন্দল শুরু হয়েছে।

ঠাকুরগাঁও জেলা বিএনপির নেতাকর্মীদের নির্দেশনা দিয়ে তিনি বলেন, সারাদেশে আন্দোলন হলেও আমরা সফল হতে পারছি না। মতভেদ ভুলে গিয়ে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। জনগণকে ঐক্যবদ্ধ করতে হবে। জেলার যে নেতাকর্মীরা মামলার শিকার হয়েছেন, তাদের তালিকা প্রস্তুত করতে হবে। সবার তালিকা মানুষকে জানাতে হবে।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, আমাদের নেত্রী সংলাপের আহ্বান জানিয়েছেন, কিন্তু তারা আলোচনা করতে চায় না। তারা জানে সংলাপের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন হলে তারা জয়লাভ করতে পারবে না।

তিনি বলেন, জিয়াউর রহমানের জানাজায় লাখ লাখ লোক উপস্থিত হয়েছিল। তার কবরে হাত দিতে গেলে লাখ লাখ মানুষ প্রতিবাদে ফেটে পড়বে। সরকারের উচিত বুঝে-শুনে কবরে হাত দেওয়া।

 

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like