পুলিশ এর কাছে খোলা চিঠি ।। আতাউল্লাহ মানিক

Pic-1 (2) copy(আতাউল্লাহ মানিক নামের এক পাঠক ইমেইলে একটি চিঠি প্রেরণ করেছে। চিঠিতে রামুতে সংঘটিত শিশু অপহরণ করে মুক্তিপন দাবীতে হত্যার ঘটনাস্থল বড়বিল নামক এলাকায় পুলিশ ফাঁড়ি স্থাপন করার দাবি জানিয়েছে। চিঠিটি কোন প্রকার সম্পাদনা ছাড়া হুবহু প্রকাশ করা হল।)

প্রিয় পুলিশ ভাই বোন
আসলামু আলাইকুম , পুলিশ নামটা শুনলে গর্বে বুকটা ভরে যায় কারণ পুলিশের কাজ হচ্ছে আমাদের সেবা করা । পুলিশ মানেই জনগনের সেবক। দেশের হাজার হাজার পুলিশ ভাই-বোনেরা নিজেদের বিলিয়ে দিচ্ছেন দেশের মানুষের সেবায়। আপনারা দিন রাত শারীরিক ও মানসিক শ্রম দিয়ে মানব প্রেমে নিজেদের উজাড় করে দিয়েছেন।
হ্যা প্রিয় ভাই বোনেরা ,আপনারা অবশ্যই জানেন মানব প্রেমের চেয়ে বড় প্রেম নেই। মানুষের প্রেমের মাধ্যমেই মানুষের সৃষ্টির পথ তৈরী করে দিয়েছেন মহান রব। প্রেম বিহীন যেমন মানবজাতির সৃষ্টির পথ নেই। আবার প্রেমহীন মানবজাতিকে হিংসার পথ দেখিয়ে দেয়। আর সেই হিংসা থেকে শুরু হয় হত্যা। হিংসার পর আরো একটি গুরুতর অপরাধ হচ্ছে লালসা। লালসার ফলে মানুষ হিংস্র হয়ে যায়, তখন চুরি, ডাকাতি, অপহরণ, রাহাজানি, মারামারি, খুন করতেও দ্বিধা করে না। এসব আপনাদের বলার মত জ্ঞান আমার নেই, কারণ আপনারা আইনের লোক, আপনাদের এসব জানা আছে। আপনাদের কাজই হচ্ছে এইসব হিংসুক ও হিংস্র লোকদের বিচারের আওতায় আনার জন্য হুকুম পেলে গ্রেপ্তার করা। আর এর মাধ্যমেই আপনারা জাতির সেবা করেন, জনগনের সেবা করেন। এ দেশের সকল ধর্মের, সকল মতের, সকল বর্ণের মানুষের কাজে সহযোগিতা করা আপনাদের কর্মের প্রধান ধর্ম। হ্যা আমার ভাই বোন, আপনাদের কাছে অনুরুধ আপনারা বিক্রি Ramu 2 killহবেন না। আপনাদের নামে অনেক অভিযোগ দেশের মানুষের। ঘুষ মানেই পুলিশ, এই একটি শব্দ আপনারা আপনাদের নাম থেকে মুছে দেন প্লিজ। আপনারা ঘুষ নিয়ে খুনিকে রক্ষা করতে যাবেন না প্লিজ। আপনারা লাঞ্চিত মানুষ এর বিপক্ষে যাবেন না। আপনারা দেশের অসহায় গরিব মিসকিনদের রক্তের বিনিময়ে উপার্জিত টাকা আর দাবি করবেন না।
পরিশেষে এই হৃদয় বিদারক ঘটনার তীব্র নিন্দা ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। আজ ৪-৫ বছর ধরে সাধারণ মানুষ এই অপহরণ নামক অস্বস্তিতে ভূগছে। এই অস্বস্তিতে সাধারণ মানুষ আর থাকতে চায় না। এর একটা সামাধান সাধারণ মানুষ চায়। প্রয়োজন বোধে বড়বিল এ একটা পুলিশ ফাঁড়ির জন্য পুলিশ এর উর্ধতন প্রশাসন এর নিকট জোর দাবি জানাচ্ছি।

ইতি
আপনাদের ভাই
আতাউল্লাহ মানিক।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like