বায়তুশ শরফে পবিত্র মাহফিলে ইছালে ছওয়াব উদযাপনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

meetingসংবাদ বিজ্ঞপ্তি, ২০ জানুয়ারি : কক্সবাজার বায়তুশ শরফ জামে মসজিদ প্রাঙ্গণে অলিকুল শিরোমনি বড় পীর হযরত আবদুল কাদের জিলানী (রহ.) এর ওফাত বার্ষিকী উপলক্ষ্যে কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্স কর্তৃক আয়োজিত বৃহস্পতিবার ও শুক্রবার অনুষ্ঠিতব্য মাহফিলে ইছালে ছওয়াব (ফাতেহা-এ-ইয়াজ দহুম) সম্পন্ন করার লক্ষ্যে এক প্রস্তুতি সভা বুধবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে। বিশিষ্ট আলেম আলহাজ¦ মাওলানা তাহেরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রওনকে মাহফিল হিসেবে উপস্থিত ছিলেন বায়তুশ শরফের শ্রদ্ধেয় পীর ও বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশের সভাপতি বাহারুল উলুম শাহ সূফী আলহাজ¦ হযরত মাওলানা মুহাম্মদ কুতুব উদ্দিন (ম.জি.আ.)।
বায়তুশ শরফের পীর হুজুর কেবলা ম.জি.আ. প্রস্তুতি সভায় তাঁর পরামর্শে সর্বপ্রথম মহান আল্লাহর দরবারে অশেষ শুকরিয়া আদায় করেন এবং বিশ^ নবী হযরত মোহাম্মদ (স.) এর প্রতি দরুদ ও সালাম পেশ করে তাঁর বক্তব্য শুরু করেন। তিনি প্রতি বছরের মত এ বছরও অলিকুল শিরোমনি গাউছে পাক হযরত শেখ সুলতান মহিউদ্দিন আবদুল কাদের জিলানী (রহ.) এর বার্ষিক ওফাত দিবস পবিত্র খতমে কোরআন, খতমে বোখারী এর মাধ্যমে শুরু করার নির্দেশ দেন। তিনি অনুষ্ঠিতব্য মাহফিলে আগত সকল মেহমানবৃন্দ যাতে নিরাপদে মাহফিল স্থলে এসে পৌছায় এবং মাহফিলের যথাযথ সফলতা কামনা করে মহান আল্লাহর দরবারে বিশেষ সাহায্য প্রার্থনা করেন।
মাহফিল উদযাপন পরিষদের আহবায়ক শিক্ষাবিদ এম.এম. সিরাজুল ইসলাম তাঁর বক্তব্যে উপস্থিত সকলকে মাহফিলের যাবতীয় প্রস্তুতি সু-সম্পন্ন হয়েছে মর্মে অবগত করেন। তিনি দায়িত্বপ্রাপ্ত বিভিন্ন কমিটির আহবায়ক ও সদস্যদের মাহফিলে আগত সকল সম্মানিত মেহমানদের সাথে সর্বোচ্চ আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের অনুরোধ জানান এবং সকল ভক্তবৃন্দকে উপস্থিত হয়ে নূরানী ও রূহানী এ মাহফিলকে সফল ও সার্থক করার উদাত্ত আহবান জানান। উক্ত মাহফিলের প্রস্তুতি সভায় আরো বক্তব্য রাখেন বিশিষ্ট আলেমেদ্বীন হযরত আলহাজ¦ মাওলানা কাজী নাছির উদ্দিন, কক্সবাজার পৌরসভার সাবেক কমিশনার আবদুল হাই সিকদার এবং অসংখ্য উলামা মশায়েকসহ সহ¯্রাধিক ভক্তবৃন্দ এতে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন মাওলানা ওমর ফারুক।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like