বিদেশি কূটনীতিকদের কাছে পৌর নির্বাচনে অনিয়মের অভিযোগ বিএনপির

BNP_Logo_sm_834034277বাংলানিউজ : সদ্য সমাপ্ত পৌরসভা নির্বাচনে কারচুপি ও অনিয়মের অভিযোগ করেছে বিএনপি। ঢাকায় নিযুক্ত বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠকে এ অভিযোগ তুলে ধরেছেন দলটির শীর্ষ নেতারা। 
বুধবার (২০ জানুয়ারি) বিকেলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। সোয়া চারটা থেকে সোয়া পাঁচটা পর্যন্ত ঘণ্টাব্যাপী বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন বিএনপির আন্তর্জাতিক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।
তিনি জানান, সম্প্রতি যে পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়ে গেলো, সে নির্বাচনকে আমরা কিভাবে দেখছি, তা জানতে চেয়েছিলেন বিদেশি কূটনীতিকরা। তাদের কাছে নির্বাচনে অনিয়ম-কারচুপির বিষয়ে অভিযোগ তুলে ধরেছি আমরা।
আপনারা কোনো দালিলিক প্রমাণ দিয়েছেন কি-না, সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে রিপন বলেন, আমরা দালিলিক তথ্য-প্রমাণ উপস্থাপন করেছি।
তারা কোনো কমেন্টস করেছেন কি-না, জানতে চাইলে তিনি বলেন, প্রথাগতভাবে বিদেশি কূটনীতিকরা কোনো কমেন্টস করেন না। তবে আমরা কারচুপি-অনিয়মের বিষয়ে আমাদের অভিযোগ আমরা তুলে ধরেছি।  
সমসাময়িক রাজনৈতিক অন্যান্য বিষয়েও বৈঠকে আলোচনা হয় বলেও জানান রিপন।
বাংলাদেশে জাতিসংঘের আবাসিক প্রতিনিধি রবার্ট ডি ওয়াটকিনস্‌ এবং সুইডেন, ডেনমার্ক ও তুরস্কের রাষ্ট্রদূতসহ ১৪টি দেশের কূটনীতিকরা বৈঠকে অংশ নেন। 
বিএনপির বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৈঠকটি শুরু করে দিয়ে অন্য প্রোগ্রামে চলে গেছেন। দলের স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইনাম আহমেদ চৌধুরী ও সাবিহউদ্দিন আহমেদ, মধ্যপ্রাচ্যে খালেদা জিয়ার বিশেষ দূত ইনামুল হক চৌধুরী এবং বিএনপির আন্তর্জাতিক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বৈঠকে উপস্থিত ছিলেন। 

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like