মাইকেল জ্যাকসনের আঁকা ১০০ ড্রইং

Jackson_bg_847097391বাংলানিউজ: প্রয়াত পপসম্রাট মাইকেল জ্যাকসের ড্রইংয়ের একটি সংগ্রহশালা বিক্রি হতে যাচ্ছে। জোসেফ ম্যাকব্রাটনি নামের এক ব্যক্তির দাবি, তার কাছে জ্যাকসনের আঁকা ১০০টি ড্রইং আছে। সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়ানোর জন্য সেগুলো বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন তিনি। খবর নিউইয়র্ক পোস্টের।
এবার পপসম্রাটের আঁকা ছবিগুলো বিক্রির পরিকল্পনা করছেন জোসেফ। অসহায় তার এই পরিকল্পনা। তার সংগ্রহে একটি, দুটি নয়, রয়েছে ১০০টি ছবি। সবটাতেই আছে জ্যাকসনের স্বাক্ষর। এগুলো যে তারই, সেটাও প্রমাণিত হয়েছে।  ২০০৯ সালের ২৫ জুন ৫০ বছর বয়সে মারা যান জ্যাকসন। 

জো ব্রাট নামেও পরিচিত জোসেফ। অনলাইনে জ্যাকসনের বিভিন্ন স্মারক কেনার পর ড্রইংয়ের সংগ্রহশালা গড়তে শুরু করেন তিনি। বিক্রির আগে ড্রইংগুলোর প্রদর্শনীও করতে চান জোসেফ। তিনি বলেন, ‘এটা অনেক বড় দায়িত্ব। সেটা বুঝতে পেরেই এই সংগ্রহশালা যত্নে রেখেছি। এগুলো বিক্রির টাকা থেকে শিশুদের বৃত্তি দেবো। দুঃস্থদের কল্যাণের কথা ভেবেই সুন্দর জিনিসগুলো হাতছাড়া করছি।’
শুধু জ্যাকসন নয়; বিখ্যাত ব্রিটিশ ব্যান্ড দ্য বিটলস, ব্রিটেনের প্রিন্সেস ডায়না, প্রয়াত মার্কিন প্রেসিডেন্ট আব্রাহাম লিংকন, বিখ্যাত অভিনেতা চার্লি চ্যাপলিনের আঁকা স্কেচও আছে জোসেফের সংগ্রহে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like