পদক পাচ্ছেন ১০২ পুলিশ কর্মকর্তা

Police1453225197রাইজিংবিডি : পুলিশের বিভিন্ন পর্যায়ের ১০২ কর্মকর্তা ও কর্মচারীকে সাহসিকতা ও সেবার স্বীকৃতি হিসেবে পুরস্কার দিতে যাচ্ছে সরকার। চার ক্যাটাগরিতে এই পুরস্কার দেওয়া হচ্ছে। আগামী ২৬ জানুয়ারি পুলিশ সপ্তাহ, ২০১৬ উপলক্ষে এই পদক প্রদান করা হবে। ইতোমধ্যে সেই  তালিকা চূড়ান্ত করা হয়েছে। পুলিশ সদর দফতরের সংশ্লিষ্ট শাখা থেকে এ তথ্য জানা গেছে।

পুলিশ বাহিনীর সদস্যদের অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ১৯ পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সাহসিকতা এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৩ পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)- সেবা পদক প্রদান করা হবে।

এ ছাড়া ৪০ জনকে প্রেসিডেন্টের পুলিশ পদক (পিপিএম)- সেবা ও সাহসিকতা এবং বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ২০ পুলিশ সদস্য প্রেসিডেন্টের পুলিশ পদক (পিপিএম)- সাহসিকতা পদক প্রদান করা হবে।

ডিএমপির তেজগাঁও বিভাগের উপ পুলিশ কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার, মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. কায়ুমুজ্জামান, লালবাগ বিভাগের উপ পুলিশ কমিশনার (ডিসি) মফিজ উদ্দিন আহমেদ, ডিএমপির ট্রাফিক উত্তর বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) প্রবীর কুমার রায়ের নাম পদক পাওয়ার তালিকায় রয়েছে।

এ ছাড়া ঢাকা রেঞ্জের ডিআইজি মাহফুজুল হক নুরুজ্জামান ও গাজীপুর জেলার পুলিশ সুপার (এসপি) হারুন অর রশীদও এই তালিকায় রয়েছেন।

 

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like