একটিতে অভিযান, অপরটি অক্ষত

rohossojonok1নিজস্ব প্রতিবেদক, কক্সবাজারটাইমসডটকম, ১৯ জানুয়ারি : কক্সবাজার সদরের নতুন অফিস বাজারে একটি অবৈধ টমটম গ্যারেজে অভিযান চালিয়ে তার, মিটার ও সরঞ্জাম জব্দ করে বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করা হয়। মঙ্গলবার সন্ধ্যায় ঈদগাঁও পল্লী বিদ্যুৎ অফিসের প্রকৌশলীর নেতৃত্বে এ অভিযান চালানো হয়। তবে পার্শ্ববর্তী আরো একটি অবৈধ গ্যারেজ থাকলেও রহস্যজনক ভাবে তা অক্ষত রাখায় জনমনে ক্ষোভ বিরাজ করছে।
এলাকাবাসি ও বিভিন্ন সুত্রে জানা যায়, সদরের ইসলামপুর নতুন অফিস বাজারের পূর্ব পার্শ্বে দুইটি বড় ধরনের গ্যারেজ খুলে স্থানীয় ব্যাটারী চালিত ইজি-বাইক মালিক। নুরুল আজিম ও আকতার কামালের সাথে আতাঁত করে বিদ্যুৎ চুরির মাধ্যমে প্রতিদিন দেড় শতাধিক টমটম গাড়ির ব্যাটারিতে চার্জ দিয়ে আসছিল ওই ২ টিতে। গ্যারেজ দুটির ব্যাপারে স্থানীয় লোকজন বারবার প্রশাসনের নিকট অভিযোগ দেন।
জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় ঈদগাঁও পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের প্রকৌশলী মোঃ শফি এর নেতৃত্বে বিদ্যুৎ বিভাগের লোকজন নতুন অফিস বাজারস্থ আকতার কামালের অবৈধ টমটম গ্যারেজে অভিযান চালায়। এসময় বিদ্যুৎ চুরির আলামত পেয়ে বিপুল পরিমাণ বৈদ্যুতিক তার, মিটার ও চার্জার ( টেঙ্গার) জব্দ করে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।
কিন্তু একই স্থানে নুরুল আজিম নামের এক ব্যক্তির মালিকানাধীন আরো একটি অবৈধ টমটম গ্যারেজ রয়েছে। কিন্তু পল্লী বিদ্যুৎ সমিতির লোকজন রহস্যজনক কারণে সেখানে অভিযান চালায়নি। এতে করে স্থানীয় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
এলাকাবাসি জানান, ওই নুরুল আজিম টমটম (ইজিবাইক ) গ্যারেজ গড়ে তুলে বিদ্যুৎ চুরির মাধ্যমে প্রতিদিন শতাধিক টমটম গাড়ির ব্যাটারিতে চার্জ দিয়ে আসছিল। এই অবৈধ টমটম গ্যারেজের ব্যাপারে স্থানীয় জনগণ বারবার অভিযোগ করায় পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষকে গত বছরের ১৩ জানুয়ারী অভিযান চালিয়ে ৩টি মিটার ও তার জব্দ করেছিল। বিদ্যুৎ চুরির অভিযোগে জরিমানাও করা হয়। অভিযানের কয়েকদিন পর তা ফের চালু করে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like