বিশ্ববিদ্যালয় শিক্ষকদের কর্মবিরতি স্থগিত

2016_01_17_20_20_49_bSn5NQ3RLf6nIoFSeSRo52brYy5byL_originalকক্সবাজারটাইমস ডেস্কঃ অষ্টম জাতীয় বেতন কাঠামোতে আন্দোলনরত বিশ্ববিদ্যালয় শিক্ষকরা তাদের কর্মবিরতি স্থগিত করেছেন।

মঙ্গলবার চলমান কর্মসূচির বিষয়ে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের নেতারা।ফেডারেশনের মহাসচিব অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল বৈঠক শেষে বাংলামেইলকে এ তথ্য নিশ্চিত করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের মুজাফফর আহমেদ মিলনায়তনে প্রায় এক ঘণ্টার এ বৈঠক অনুষ্ঠিত হয়।

তিনি আরো বলেন, আগামী ৩ ফেব্রুয়ারির মধ্যে যদি দাবি মেনে নেয়া না হয় তাহলে শিক্ষক সমিতি ফেডারেশন আবার বৈঠক করবে। শিক্ষকদের দাবি যদি খণ্ডিত আকারে বাস্তবায়ন হয় বা দাবি পূরলে বিলম্ব করা হয় তাহলে শিক্ষক সমিতি ফেডারেশন তা গ্রহণ করবে না।অবশ্য এর আগেই কর্মসূচি প্রত্যাহারের বিষয়ে একমত হন ঢাকা বিশ্ববিদ্যালয় আওয়ামীপন্থি শিক্ষক সংগঠন নীলদল। মঙ্গলবার বেলা ১টায় টিএসসি মিলনায়তনে নাজমা শাহীনের সভাপতিত্বে আলোচনায় বসে তারা এ ঐক্যেমতে পৌঁছান বলে বাংলামেইলকে নিশ্চিত করেন বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের সদস্য প্রফেসর ড. নিহামুল হক ভূঁইয়া।তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর আশ্বাসের প্রতি সম্মান জানিয়ে আমরা আওয়ামীপন্থি শিক্ষকরা আন্দোলন প্রত্যাহারের বিষয়ে একমত হয়েছি। আমরা মূলত নিজেদের করণীয় বিষয়ে এ আলোচনায় বসি।’এসময় তিনি আরো বলেন, ‘দ্রুততার সঙ্গে সঙ্কট কাটবে বলে প্রধানমন্ত্রী আমাদের আশ্বাস দিয়েছেন। এখন যদি আমলারা ঝামেলা করেন বা যেকোনো কারণে দাবি আদায় পিছাতে থাকে তাহলে আবার আমরা আন্দোলনে ফিরবো।’

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like