দেশীয় বন্ধুর কাছে হেরে অসি ওপেনে শুরুতেই বিদায় নাদাল

IndiaTvd96f1a_nadal-main-1

ক্রীড়া ডেস্ক :  আশঙ্কা একটা ছিলই। সেটাই সত্যি হল। চোটের পর রাফায়েল নাদালকে যেমন অচেনা লাগছিল, সেই ধারাই অব্যাহত থাকল। স্বদেশীয় ফার্নান্দো ভার্দোস্কোর কাছে প্রথম রাউন্ডে হেরে বিদায় নিলেন ১৪ গ্র্যান্ডস্লামের মালিক নাদাল। নাদাল নিজেই বলেছিলেন, এরপর তিনি কোনও গ্র্যান্ডস্লাম জিততে পারবেন কি না তা নিয়ে তাঁর সন্দেহ আছে। তা বলে প্রথম রাউন্ডে বিদায় নেওয়াটা নি:সন্দেহে নাদাল ভক্তদের কাছে খারাপ খবর। এবারের অস্ট্রেলিয়ান ওপেনে তার প্রথম ম্যাচ খেলতে নেমেই নাদাল হারালেন ৬-৭, ৬-৪,৬-৩,৬-৭, ২-৬। লড়াই একটা করেছিলেন, কিন্তু ফিটনেস আর ফর্মে ঘাটতিটা শেষ অবধি বাধা হয়ে দাঁড়াল।

২০০৯ সালের অস্ট্রেলিয়ান ওপেনে এই ভার্দাস্কোর কাছেই সেমিফাইনালে পাঁচ সেটের দারুণ একটা ম্যাচ শেষ অবধি চ্যাম্পিয়ন হয়ে ছিলেন নাদাল। সেটাই ছিল অসি ওপেনে নাদালের একমাত্র খেতাব। এদিনও হল পাঁচ সেটের ম্যাচ। কিন্তু সে দিনের নাদাল, আর আজকের নাদালের ফারাক যে অনেক হয়ে দাঁড়াল। কোথায় সেই ফোরহ্যান্ড

এদিনের ম্যাচের প্রথম সেটে টাইব্রেকারে হারের পর পরপর দুটো সেটে দারুণ খেলে ম্যাচে আধিপত্য দেখান নাদাল। কিন্তু চতুর্থ সেটে টাইব্রেকারে হারের পর সেই যে খেলা থেকে হারিয়ে গেলেন, আর ফিরলেন না। মাথা নিচু করে মাঠ ছাড়তে গিয়ে নাদাল হয়তো ভাবলেন ফের গ্র্যান্ডস্লাম আসবে তো!

নাদালের মতই প্রথম রাউন্ডে অনামী ব্রিটিশ খেলোয়াড়ের কাছে হেরে বিদায় নিলেন ভেনাস উইলিয়ামস।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like