বাংলাদেশের স্বপ্ন ভেঙে ফাইনালে বাহরাইন

BD-vs-Bah1453122915রাইজিংবিডি : বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। সোমবার টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে বাংলাদেশকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে বাহরাইন। বাংলাদেশের স্বপ্ন ভঙ্গ হওয়ার পাশাপাশি ঘরের মাঠে আয়োজিত এই টুর্নামেন্টে দর্শক বনে গেল বাংলাদেশ।

অবশ্য ম্যাচে বল দখলের দিক দিয়ে এগিয়ে ছিল বাংলাদেশ। এগিয়ে ছিল আক্রমণেও। এমন কী গোলে শট নেওয়ার দিক দিয়েও এগিয়ে ছিল লাল-সবুজের জার্সিধারীরা। কিন্তু গোলের খেলা ফুটবলে যে গোল প্রয়োজন সেখানে এগিয়ে থাকতে পারেনি মামুনুল-জামালরা। বাহরাইন দল একটি গোলের দেখা পেলেও স্বাগতিকরা কোনো গোলের দেখা পায়নি। ফলে বাহরাইনের কাছে হেরে বিদায় নিতে হয়েছে বাংলাদেশকে।

সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে দারুণ আক্রমণ শানালেও গোলের দেখা পায়নি স্বাগতিক বাংলাদেশ। অবশ্য তারা অনেকগুলো গোলের সুযোগ পেয়েছিল। সেগুলো কাজে লাগাতে পারেনি তারা। গোল মিসের মহড়ার প্রথমার্ধে বাংলাদেশ গোলের দেখা না পেলেও বাহরাইন একটি গোল পায়।

প্রথমার্ধের ইনজুরি টাইমে বাহরাইনের নেওয়া শট ঠিকমতো ধরতে পারেননি বাংলাদেশ দলের গোলরক্ষক। তার হাত ফসকে বল চলে আসে সামনে। সেই বলে দারুন হেড নেন বাহরাইনের আব্রাহিম আলহুতি। সেটি বাংলাদেশ দলের গোলরক্ষকের মাথার উপর দিয়ে গিয়ে জালে আশ্রয় নেয়। ফলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিশ্রামে যায় বাহরাইন।

দ্বিতীয়ার্ধে গোল শোধ দিতে মরিয়া হয়ে ওঠে বাংলাদেশ। আর লিড ধরে রাখতে বেশ রক্ষণাত্মক হয়ে ওঠে বাহরাইন। তাদের সেই রক্ষন দেয়াল ভেঙে বল জালে জড়ানে পারেনি বাংলাদেশের খেলোয়াড়রা। ফলে বঙ্গবন্ধু গোল্ডকাপের দ্বিতীয় আসরে আর ফাইনাল খেলা হয়নি স্বাগতিকদের।

এর আগে ২০১৫ সালে আয়োজিত গোল্ডকাপের ফাইনালে খেলেছিল বাংলাদেশ। সেবার অবশ্য মালয়েশিয়ার কাছে অন্তিম মুহূর্তের গোলে হেরে গিয়েছিল লোডভিক ডি ক্রুইফের শিষ্যরা। এবার সেমিফাইনাল থেকেই বিদায় নিয়েছে মারুফুল হকের শিষ্যরা।

 

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like