আরেকটি কীর্তির অপেক্ষায় মেসি

বাংলামেইল : ইতিহাসের একমাত্র ফুটবলার হিসাবে পাঁচবার ব্যালন ডি’অর জিতেছেন লিওনেল মেসি। এই কীর্তি কেবল তারই। ফুটবলে তিনি এমন কিছু রেকর্ড গড়েছেন যা ভেঙে ফেলা অন্য কারো পক্ষে অসম্ভব! সম্প্রতি বার্সেলোনার হয়ে একটি মাইলফলক স্পর্শ করেছেন তিনি। কাতালানদের হয়ে খেলেছেন ৫০০তম ম্যাচ।

এবার আরেকটি মাইলফলক স্পর্শ করার অপেক্ষায় রয়েছেন মেসি। ক্লাব ও জাতীয় দলের হয়ে ৫০০ গোল করার কীর্তি হাতছানি দিচ্ছে তার সামনে। আর মাত্র ২১ গোল করলেই সেই লক্ষ্য পূরণ হয়ে যাবে বিশ্বসেরা ফুটবলারের। আর্জেন্টাইন অধিনায়কের দ্বারা সেটা সম্ভব বলে মনে করেন বার্সা বস লুইস এনরিক।

মেসির মাইলফলক নিয়ে বার্সা কোচ লুই এনরিক বলেন, ‘মেসি যেমন ছন্দে রয়েছে, যেমন ফিট রয়েছে, তাতে  ৫০০ গোল করা তার জন্য মোটেই অসম্ভব নয়।’

মেসির প্রশংসায় স্প্যানিশ এই কোচ আরো বলেন, ‘সম্প্রতি দারুণ ফর্মে রয়েছে মেসি। আমাদের দলের মূল খেলোয়াড় সে। দুই মাসের ইনজুরি কাটিয়ে দলে ফিরেছে। চোট থেকে সেরে উঠতে যথেষ্ট সময় পেয়েছে। মাঠে এখন নিজের সেরাটা ঢেলে দেয়ায় অপেক্ষায় রয়েছে মেসি।’

এ পর্যন্ত  ক্লাব ও জাতীয় দলের হয়ে খেলেছেন ৬০৯টি ম্যাচ। নামের পাশে যোগ করেছেন ৪৭৯ গোল। এর মধ্যে বার্সার জার্সি গায়ে করেছেন ৪৩০টি গোল।  দেশের হয়ে ৪৯ গোল করেছেন তিনি। অপেক্ষা এখন ৫০০তম গোলের ল্যান্ডমার্ক ধরে ফেলার।

রোববার স্প্যানিশ লা লিগার ম্যাচে মাঠে নামছে বার্সেলোনা। যেখানে ন্যু ক্যাম্পে কাতালানদের প্রতিপক্ষ অ্যাথলেটিক বিলবাও। গত নয় জানুয়ারী লিগের শেষ ম্যাচে গ্রানাদাকে উড়িয়ে দিয়েছিল বার্সা। যে ম্যাচে বছরের প্রথম হ্যাটট্রিকের দেখা পেয়েছিলেন মেসি।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like