সাংস্কৃতিক টিমে নারী পাচারের বিষয়ে ব্যবস্থা নেওয়ার সুপারিশ

Comiti1452778159রাইজিংবিডি : সাংস্কৃতিক টিমের মাধ্যমে ও ভিজিট ভিসায় বিদেশে অনেক নারী পাচার করা হয়- বলে মনে করছে জাতীয় সংসদের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। এ বিষয়ে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে কমিটি।

বৃহস্পতিবার সংসদ ভবনে কমিটির ১০ম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি নূরুল মজিদ মাহমুদ হূমায়ুনের সভাপতিত্বে বৈঠকে সদস্য মো. শাহাব উদ্দিন, মো. ইসরাফিল আলম, মাহফুজুর রহমান এবং মো. আয়েন উদ্দিন অংশ নেন। বিদেশগামী কর্মীদের ইন্স্যুরেন্সের আওতায় আনা ও ওয়েজ অর্নাস কল্যাণ বোর্ডের মাধ্যমে প্রবাসী কর্মীর সন্তানদের শিক্ষা সহায়তার সুপারিশ করে সংসদীয় কমিটি।

মালয়েশিয়ায় কর্মী প্রেরণের জন্য জি টু জি প্লাস পদ্ধতির আওতায় সমঝোতা স্মারক স্বাক্ষর করে যতদ্রুত সম্ভব মালয়েশিয়ায় কর্মী প্রেরণের বিষয়ে মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়| বৈঠকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, বিএমইটির মহাপরিচালক, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক, বায়রার সভাপতি মো.  আবুল বাসারসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like