কক্সবাজারে কালের কন্ঠের বর্ষপুর্তির ব্যতিক্রমী অনুষ্টান

Cox KK-02-10-01-16নিজস্ব প্রতিবেদক, কক্সবাজারটাইমসডটকম, ১০ জানুয়ারি : কক্সবাজারে কালের কন্ঠের দুই একনিষ্ট পাঠকের নেতৃত্বে শোভাযাত্রা, কেক কাটা এবং আলোচনা সভার মাধ্যমে রোববার বাংলাদেশের গণমাধ্যমে ব্যতিক্রমী সংযোজন ‘কালের কন্ঠ’র ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

Cox KK-04-10-01-16বেলা ১১ টায় কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শোভাযাত্রাটি বের হয়ে প্রেস ক্লাবে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় নেতৃত্ব দেন দৈনিক কালের কন্ঠের একনিষ্ঠ পাঠক প্রবীণ চিকিৎসক ডাঃ মোহামদুল আলম চৌধুরী এবং শহরের বিশিষ্ট স্বর্ণ ব্যবসায়ী রতন ধর। পাঠকদ্বয় পরে প্রেস ক্লাবে উপস্থিত সুধীদের নিয়ে কেক কাটেন এবং আলোচনায় অংশ নেন।

Cox KK-03-10-01-16
কক্সবাজারে কালের কন্ঠ শুভ সংঘ আয়োজিত অনুষ্টানটিকে এক ব্যতিক্রমধর্মী অনুষ্টান বলে উপস্থিত সুধী ও সংবাদকর্মীরা অভিহিত করেছেন। কেননা যে পাঠক সংবাদ পত্রের প্রাণ শক্তি বলা হয় সেই পাঠকদের অতিথি করেই পত্রিকাটির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। এই পাঠকদ্বয় পত্রিকাটির জন্ম থেকে অদ্যাবধি পত্রিকাটির সাথে রয়েছেন। অনুষ্টানে আয়োজকদের পক্ষে বলা হয়, পাঠকদের সন্মান জানাতেই এই দুই একনিষ্ঠ পাঠকদের অতিথি করে অনুষ্টান করা হয়।
আর এ অনুষ্টানেই অতিথি পাঠকদ্বয় বলেছেন-‘কালের কন্ঠ এমন একটি পত্রিকা- যেটি দুধের সাথে তেল মিশালে যেমনি দুধ অক্ষত থাকে তেমনি হাজারো পত্রিকার সাথে মিশালেও আলাদা থাকবে কালের কন্ঠ।’ তারা আরো বলেন, কালের কন্ঠের সাথে অন্যান্য পত্রিকার মিল খোঁজা মুশকিল। কালের কন্ঠের আলাদা বৈশিষ্ট রয়েছে। তাদের পথ চলাও আলাদা। তাদের সম্পাদকীয় নীতি থেকে শুরু করে সবই চমৎকার।

Cox KK-01-10-01-16
কক্সবাজার প্রেস ক্লাবে কালের কন্ঠের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্টিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও প্রবীণ সাংবাদিক বদিউল আলম। অনুষ্টানে কালের কন্ঠের একনিষ্ট পাঠক বিশিষ্ট স্বর্ণব্যবসায়ী রতন ধর বলেন-‘আমি ২০১০ সালের ১০ জানুয়ারিতে কালের কন্ঠ ধরেছি। সেই পত্রিকা একদিনের জন্যও ছাড়িনি। এটি না পড়লে আমার রাত কাটেনা। পত্রিকাটির অনুসন্ধানী প্রতিবেদন এবং ব্যবসা বাণিজ্য পাতা আমার সবচেয়ে ভাল লাগে।’ কালের কন্ঠে অনেকদিন আগে প্রকাশিত বিরল ভালবাসার প্রতিবেদনের কথা উল্লেখ করে এই পাঠক আরো বলেন-‘ভ্যান চালক হাসমত আলী ও রমিজা খাতুনের অসাধারণ সেই ভালবাসার কাহিনী লিখে কালের কন্ঠ জাতিকেও  জানিয়ে আরেক অসাধারন কাজ করেছে।’
কক্সবাজারের প্রবীণ চিকিৎসক ৭৭ বছর বয়ষ্ক ডাঃ মোহামদুল আলম চৌধুরী অনুষ্টানে বলেন-‘আমার দীর্ঘ জীবনে অনেক পত্রিকা পড়েছি। কোথাও না কোথাও একটি অপূরণ থাকেই। তবে শেষ বয়সে আমাকে সব প্রাপ্তি দিয়েছে কালের কন্ঠ। সেই প্রথম দিন থেকে শুরু করে এখনও পড়ছি আমি পত্রিকাটি। এসব কারনে পত্রিকাটির দীর্ঘ জীবন কামনা করছি আমি।’
সাংবাদিক আহসান সুমনের সঞ্চালনায় অনুষ্টানে উপস্থিত সাংবাদিকদের মধ্যে যথাক্রমে  সিনিয়র সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও দৈনিক সমকাল এর ষ্টাফ রিপোর্টার আবু তাহের, দৈনিক সংবাদ এর ষ্টাফ রিপোর্টার ও প্রবীণ সাংবাদিক প্রিয়তোষ পাল পিন্টু, দৈনিক কক্সবাজার এর পরিচালনা সম্পাদক মোঃ মুজিবুল ইসলাম, দৈনিক প্রথম আলোর কক্সবাজার অফিস প্রধান আবদুল কুদ্দুস রানা, দৈনিক আজকের দেশ বিদেশ এর সম্পাদক এডভোকেট আইয়ুবুল ইসলাম, দৈনিক ইত্তেফাক এর জেলা সংবাদদাতা মোহাম্মদ জুনাইদ, দৈনিক আজকের দেশ বিদেশ এর দীপক শর্মা দীপু, দৈনিক অবজারভারের জেলা প্রতিনিধি ফরহাদ ইকবাল, কালের কন্ঠ শুভ সংঘের জেলা সভাপতি বিপ্লব কান্তি দে ও কালের কন্ঠের জেষ্ট প্রতিবেদক তোফায়েল আহমদ বক্তৃতা করেন। অনুষ্টানে স্থানীয় গনমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like