পিএসএলে অনিশ্চিত সাকিব-তামিম

shakib-tamim-psl20160110033930কক্সবাজারটাইমস ডেস্কঃ আগামী ফেব্রুয়ারিতে আইপিএল, বিপিএল ও সিপিএলের আদলে পাকিস্তান আয়োজন করতে যাচ্ছে পিএসএল (পাকিস্তান সুপার লিগ)। আর এই আসরে খেলার কথা বাংলাদেশের চার ক্রিকেটার সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুস্তাফিজুর রহমান ও মুশফিকুর রহিম। প্রথমে শুধু মুস্তাফিজের ব্যাপারে আপত্তি ছিল কিন্তু শনিবার শোনা গেল কোন সিনিয়র খেলোয়াড়কে পিএসএলে খেলার অনাপত্তিপত্র দেবে না বিসিবি।
কিছুদিন আগে জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে বাংলাদেশ থেকে পাকিস্তানি এক কূটনৈতিক কর্মকর্তাকে প্রত্যাহার করতে বলা হয়। এরপর কোন কারণ ছাড়াই পাকিস্তান প্রত্যাহার করে নিতে বলে বাংলাদেশের এক সিনিয়র কূটনীতিককে। বিষয়টা শুধুই ক্রিকেটীয় দৃষ্টিকোণ থেকে দেখা হচ্ছে না। কারণ হিসেবে ধারণা করা হচ্ছে দুই দেশের মধ্যকার কূটনৈতিক সম্পর্কের অবনতির কারণেই এমন সিদ্ধান্ত।
এর আগে পিএসএলে খেলার জন্য ক্রিকেটাররা অনুমতি পাবেন বলে জানিয়েছিলেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান নাঈমুর রহমান দুর্জয়। কিন্তু হঠাৎ করেই দৃশ্যপট পাল্টে গেল। কারণ হিসেবে ধারণা করা হচ্ছে দুই দেশের মধ্যকার কূটনৈতিক সম্পর্কের অবনতির কারণেই এমন সিদ্ধান্ত।
এদিকে ইতোমধ্যে বাংলাদেশের তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম এবং মুস্তাফিজুর রহমান পিএসএলের বিভিন্ন ফ্রাঞ্জাইজের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। এর মধ্যে মুস্তাফিজ খেলছেন না এটা অনেকটাই পরিষ্কার করেছিল বোর্ড। এবার অন্য ৩ ক্রিকেটারেরও পিএসএল খেলা নিয়ে চরম অনিশ্চয়তা দেখা দিল।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like