খেতাব জিতে নজিরের সামনে ‘স্যান্টিনা’

image (2)

ক্রীড়া ডেস্ক : গত বছরের ধ্বংসাত্মক মেজাজেই নতুন মরসুমের প্রথম টুর্নামেন্টেই চ্যাম্পিয়ন সানিয়া মির্জা-মার্টিনা হিঙ্গিস জুটি।

ব্রিসবেন ইন্টারন্যাশনালের ফাইনালে শনিবার টেনিস ট্যুরের ‘স্যান্টিনা’ দাপটে হারালেন জার্মানির অ্যাঞ্জেলিক কের্বার-আন্দ্রেয়া পেটকোভিচ জুটিকে। ৭-৫, ৬-১। গোটা টুর্নামেন্টে মাত্র একটা সেট খুইয়েছেন সানিয়ারা। টানা ২৬ ম্যাচ জিতে নয়া নজিরের সামনে ইন্দো-সুইস জুটি। গত বছর যুক্তরাষ্ট্র ওপেন থেকে অপরাজিত সানিয়ারা ব্রিসবেনে এ দিন ভাঙলেন চার বছর আগে ইতালির প্রাক্তন বিশ্বসেরা ডাবলস জুটি সারা ইরানি-রবার্তা ভিন্সির টানা ২৫ ম্যাচ জেতার রেকর্ড। বিশ্বের এক নম্বর ডাবলস টিমের সামনে এখন গিগি ফার্নান্ডেজ-নাতাশা জভরেভার ২২ বছর আগে গড়া টানা ২৮ ম্যাচ জয়ের বিশ্বরেকর্ড ভাঙার হাতছানি।

তবে যতই গত বছর জোড়া গ্র্যান্ড স্ল্যাম-সহ মার্টিনার সঙ্গে ন’টা ট্রফি জিতুন, নতুন মরসুমের প্রথম টুর্নামেন্টে নেমেই এ ভাবে  খেতাব জয় যে সহজ ছিল না জানিয়েছেন সানিয়া। ‘‘টানা অনেক দিন আমরা কোনও ম্যাচ হারিনি। তবে নতুন মরসুমের শুরুতেই সফল হওয়াটা সোজা নয়। বিশেষ করে এমন একটা দুরন্ত মরসুম কাটানোর পর। সার্কিটে সবাই আমাদের শিকার করার জন্য মুখিয়ে রয়েছে নিশ্চয়ই।’’ পরের টার্গেট কি অস্ট্রেলিয়ান ওপেন? সানিয়া বলেছেন, ‘‘আমরা একটা করে ম্যাচ ধরে এগোচ্ছি। ইতিবাচক মানসিকতা ধরে রেখে গত বছর যেখানে শেষ করেছিলাম সেখান থেকে শুরু করার চেষ্টা করছি।’’

‘স্যান্টিনা’র পরের টুর্নামেন্ট সোমবার থেকে সিডনি ওপেন। যে খেতাব গত বছর সানিয়া জিতেছিলেন আমেরিকার বেথানি মাটেককে নিয়ে। তার পর ১৮ জানুয়ারি থেকে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like