বার্সার আধিপত্যের মধ্যেও রোনালদোর রেকর্ড

বাংলামেইল : ইউরোপীয় ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফার বর্ষসেরা একাদশে এবার বার্সেলোনার ফুটবলারদের ছড়াছাড়ি। দলটির দুই সুপারস্টার লিওনেল মেসি ও নেইমার ছাড়াও রয়েছেন আরো তিনজন। তারা হলেনে মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা ও দুই ডিফেন্ডার দানি আলভেস ও জেরার্ড পিকে।

বার্সার সর্বোচ্চ সংখ্যক ফুটবলার ইউরোপের বর্ষসেরা একাদশে থাকলেও ব্যক্তিগতভাবে রেকর্ড গড়েছেন আরেক স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। রেকর্ড দশমবারের মতো উয়েফার সেরা একাদশে জায়গা পান তিনি।

উয়েফা ওয়েবসাইটে প্রায় ৭২ লাখ ফুটবল সমর্থকের ভোটে ৪০ জনের তালিকা নির্বাচন করে সংস্থাটি। সেখান থেকেই শুক্রবার ২০১৫ সালের সেরা একাদশ ঘোষণা করে সংস্থাটি। বার্সার পাঁচ ও রোনালদো ছাড়াও স্প্যানিশ লা লিগার আরো দুজন রয়েছেন একাদশে। তারা হলেন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস ও মিডফিল্ডার কলম্বিয়ান সেনসেশন হামেস রদ্রিগেজ।

একাদশে থাকা বাকি তিন ফুটবলার হলেন জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের গোলরক্ষক মানুয়েল নয়্যার ও ডিফেন্ডার ডেভিড আলবা। আর ইতালির সিরি আ লিগে খেলা জুভেন্টাসের মিডফিল্ডার পল পগবা।

২০১৫ সালের উয়েফা বর্ষসেরা একাদশ:

গোলরক্ষক: ম্যানুয়েল নয়্যার (বায়ার্ন মিউনিখ ও জার্মানি)।

ডিফেন্ডার: ডেভিড আলবা (বায়ার্ন মিউনিখ ও জার্মানি), সার্জিও রামোস (রিয়াল মাদ্রিদ ও স্পেন), দানি আলভেস (বার্সেলোনা ও ব্রাজিল), জেরার্ড পিকে (বার্সেলোনা ও স্পেন)।

মিডফিল্ডার: আন্দ্রেস ইনিয়েস্তা (বার্সেলোনা ও স্পেন), পল পগবা (জুভেন্টাস ও ফ্রান্স), হামেস রদ্রিগেজ (রিয়াল মাদ্রিদ ও কলম্বিয়া)।

ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা ও আর্জেন্টিনা), নেইমার (বার্সেলোনা ও ব্রাজিল), ক্রিস্টিয়ানো রোনালদো (রিয়াল মাদ্রিদ ও পর্তুগাল)।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like