সেক্স উপভোগ করে গর্ভবতী হওয়ার পাঁচ পরামর্শ

Pregnant-Woman (1)

স্বাস্থ্য ডেস্ক: প্রত্যেক মেয়ে পূর্ণ নারী হয়ে ওঠার পর তাঁর প্রথম এবং একমাত্র স্বপ্ন হয় যে সে মা হবে। সন্তানের জন্ম দেবে। কিন্তু সন্তান ধারণ করাও সহজ কথা নয়। কী করলে বা কীভাবে চলেল গর্ভবতী হওয়া সহজ হবে, তার জন্যই কিছু বিশেষ পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা।

পরামর্শ এক- সেক্স করা নিয়ে কোনও দ্বিধা রাখবেন না। অনিয়মিত সেক্স করাও গর্ভবতী হওয়ার পক্ষে ভাল নয়। তাই নিয়মিত বিনা টেনশনে সেক্স করে যান।

পরামর্শ দুই- মেয়েদের পিরিয়ডের ২৮ দিনের হিসেব ঠিকমতো মাথায় রাখতে হবে। পিরিয়ডের নবম এবং দশম দিনের মধ্যে অবশ্যই ইউরিন টেস্ট করে নিতে হবে।

পরামর্শ তিন- নিজের পিরিয়ডের হওয়ার দিন হিসেব করে তার আগের দু-তিন দিন অবশ্যই সেক্স করতে হবে। এবং পিরিয়ডের পরও তাই। সাধারণত, শুক্রাণূ জরায়ুর মধ্য ২৪ থেকে ৪৮ ঘণ্টা থাকে। তাই পিরয়ডের আগের তিনদিন সেক্স করাটা গর্ভবতী হওয়ার জন্য খুবই আদর্শ সময়।

পরামর্শ চার- সেক্সটা শুধু করার জন্য করা নয়। কিংবা পার্টনারকে তৃপ্তি দেওয়া নয়। বরং, গর্ভবতী হওয়ার জন্য অবশ্যই নিজে সেক্স উপভোগ করুন।

পরামর্শ পাঁচ- এ দেশে সাধারণত, বিয়ের পরই মেয়েরা বেশি সেক্স করে। আর দেখা গিয়েছে, বিয়ের মাত্র ছ মাসের মধ্যেই এ দেশের ৫০ শতাংশ মেয়েরা গর্ভবতী হয়ে পড়েন। সেক্ষেত্রে ডাক্তারদের পরামর্শ, কিছুদিন সেক্স উপভোগ করুন। তারপর গর্ভবতী হওয়ার কথা মাথায় আনুন। তাহলেই  সেক্স সব থেকে বেশি উপভোগ করতে পারবেন এবং সুস্থভাবে গর্ভবতী হতে পারবেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like