আমিরের বদলে ‘অতুলনীয় ভারতে’র ব্র্যান্ড অ্যাম্বাসাডর হচ্ছেন বিগ বি

47598-amitabhaamir

বিনোদন ডেস্ক : বদলে গেল ইনক্রেডিবল ইন্ডিয়ার ব্র্যান্ড অ্যাম্বাসাডর। আমির খানের বদলে এবার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হচ্ছেন অমিতাভ বচ্চন। এখবর জানিয়েছেন ভারতের পর্যটন মন্ত্রী মহেশ শর্মা। তবে কী অসহিষ্ণুতা মন্তব্যের খেসারত দিলেন আমির? উঠছে প্রশ্ন।

অতিথি দেব ভব। ভারতে পর্যটনের প্রসারে এই ক্যাপশনই মোদী সরকারের ক্যাচ লাইন। শুরু হয় ইনক্রেডিবল ইন্ডিয়ার প্রচার। ব্র্যান্ড অ্যাম্বাসাডর করা হয় আমির খানকে। কিন্তু দেশজোড়া অসহিষ্ণুতা বিতর্কে  ভারতের পর্যটনের ব্র্যান্ড অ্যাম্বাসাডর  আমির খান  মুখ খোলায় অস্বস্তিতে পড়ে কেন্দ্র। বিভিন্ন মহলে তাই প্রশ্ন উঠছে, আমিরকে সরিয়ে কী এবার তারই মধুর বদলা নিল মোদী সরকার? এবার গুজরাট পর্যটনের ব্র্যান্ড অ্যাম্বাসাডরই  ইনক্রেডিবল ইন্ডিয়ার ব্র্যান্ড অ্যাম্বাসাডর । যদিও কেন্দ্রীয় পর্যটন মন্ত্রী মহেশ শর্মার সাফাই এতে তাদের কিছু করণীয় নেই। অতিথি দেব ভব প্রচারে ম্যাককেন ওয়ার্ল্ডওয়াইড এজেন্সির সঙ্গে চুক্তি ছিল কেন্দ্রের। ওই এজেন্সি আমির খানকে নিয়োগ করে। তাদের সঙ্গে আমিরের চুক্তির মেয়াদ শেষ হয়েছে। এর মধ্যে অযথা রাজনীতি খোঁজার কোনও যৌক্তিকতা নেই। আমির খানকে নিয়ে পানিঘোলা শুরু বুধবারই। বুধবার সকালেই তাকে সরানোর খবর ছড়িয়ে পড়ে। পর্যটনমন্ত্রী এ খবর মেনে নিলেও উল্টো গেয়েছিল পর্যটন মন্ত্রক। মন্ত্রক জানিয়েছিল ইনক্রেডিবল ইন্ডিয়ার দূত থাকছেন আমিরই। যদিও বৃহস্পতিবার হতেই বদলে যায় ছবিটা।

নতুন করে যাতে বিতর্ক তৈরি না হয়, তাই সতর্ক প্রতিক্রিয়া দিয়েছেন আমির। টুইটে তার প্রতিক্রিয়া দশবছর ধরে ইনক্রেডিবল ইন্ডিয়ার ব্র্যান্ড অ্যাম্বাসাডর। এটা তাঁর কাছে সম্মানের। দেশের সেবা করতে পেরে তিনি খুশি। ….তিনি ব্র্যান্ড অ্যাম্বাসাডর থাকুন বা নাই থাকুন, ইন্ডিয়া ইনক্রেডিবেলই থাকবে বলেও মন্তব্য করেছেন আমির খান। অসহিষ্ণুতা বিতর্কের পানি যাতে আর গড়াতে না পারে, তা রুখতেই কী এমন সাবধানী প্রতিক্রিয়া আমির খানের? “গত দশবছর আমি ইনক্রেডিবল ইন্ডিয়ার ব্র্যান্ড অ্যাম্বাসাডর। এটা আমার কাছে সম্মানের। দেশের সেবা করতে পেরে আমি খুশি। …..আমি ব্র্যান্ড অ্যাম্বাসাডর থাকি বা না থাকি, ইন্ডিয়া ইনক্রেডিবেলই থাকবে।”

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like