কক্সবাজারে চ্যানেল আই প্রকৃতি মেলা উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা

channel i-07.01সংবাদ বিজ্ঞপ্তি, ০৭ জানুয়ারি : প্রকৃতিকে সংরক্ষণ ও পরিবেশকে বাঁচাতে সারাদেশের ন্যায় কক্সবাজারেও র‌্যালী ও আলোচনা সভা করেছে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন জেলা শাখা। বৃহস্পতিবার সুন্দর প্রকৃতিকে গড়ি সুস্থ জীবন এই স্লোগানকে ধারণ করে কক্সবাজার শহরের শহীদ মিনার প্রাঙ্গণ থেকে র‌্যালী শুরু হয়ে কক্সবাজার প্রেস ক্লাবে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত এক আলোচনা সভায় বক্তরা বলেন, দেশের প্রকৃতিকে সংরক্ষণ করতে, পরিবেশকে বাঁচাতে, প্রকৃতির ভয়াবহ বিপর্যয় রুখতে প্রকৃতি সংরক্ষণের কার্যকরী উদ্যোগ গ্রহণ আজ সময়ের দাবিতে পরিণত হয়েছে। তাই প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের উদ্যোগে ‘ফ্রেশ-চ্যানেল আই প্রকৃতি মেলা’ সারা দেশের ন্যায় কক্সবাজারের মানুষের মাঝে প্রকৃতির বার্তা পৌঁছে দেয়ার চেষ্টা করেছে এতে আমরা আনন্দিত।
প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন কক্সবাজার এর আহবায়ক মো: উর রহমান মাসুদের সভাপতিত্বে আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আলী কবীর, বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, কক্সবাজার দক্ষিণ বন বিভাগের সহকারী বন সংরক্ষক আব্দুল হাই আজাদ, উত্তর বন বিভাগের সহকারী বন সংরক্ষক মো: হোসেন, প্রবীণ সাংবাদিক প্রিয়তোষ পাল প্রিন্টু, গবেষক ও সাংবাদিক বিশ্বজিত সেন বাঞ্চু, প্রবীন বাপার কক্সবাজার কমিটির সভাপতি সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন চ্যানেল আইর কক্সবাজারস্থ ষ্টাফ করেসপন্ডেন্ট সরওয়ার আজম মানিক।
উপস্থিত ছিলেন, এনটিভির কক্সবাজার প্রতিনিধি ইকরাম চৌধুরী টিুপু, কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির সভাপতি রাসেল চৌধুরী, দৈনিক ইত্তেফাকের কক্সবাজার প্রতিনিধি জুনাইদ আহম্মদ, কক্সবাজার বন ও পরিবেশ সংরক্ষণ পরিষদের সাবেক সভাপতি দিপক শর্মা দীপু ও সদস্য সচিব (ভারপ্রাপ্ত) চঞ্চল দাশ গুপ্ত, নব জাগরণ সমিতির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, সাংবাদিক নুরুল আমিন সিদ্দিকী, চ্যানেল২৪ এর কক্সবাজার প্রতিনিধি নুপা আলম, বাংলামেইল ২৪ডটকমের নেছার আহমদ সেভ দ্যা নেচার বাংলাদেশের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন ও কক্সবাজার জেলা সভাপতি কল্লোল দে চৌধুরী, ইয়ুথ এ্যানভায়রেনম্যান সোসাইটির সভাপতি ইব্রাহিম খলিল মামুন ও সাধারন সম্পাদক সাঈদ আলমগীর, সুজনের জেলা সাধারন সম্পাদক মাহবুবুর রহমান, সাংবাদিক আনোয়ার হোসেন চৌধুরী, দৈনিক সমুদ্রকণ্ঠের ষ্টাফ রিপোর্টার মহিউদ্দিন মাহী মোহাম্মদ মাসুম প্রমুখ।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like