মহেশখালীতে মাস ব্যাপী সেলাই প্রশিক্ষণ

pic (2)সংবাদ বিজ্ঞপ্তি, ০৭ জানুয়ারি : মহেশখালী উপজেলাতেবেসকারি সংস্থা রিক এর উদ্যোগে ইউপিপি সদস্যদের সেলাই প্রশিক্ষণ চলছে। চলতি মাসের ২ জানুয়ারী শুরু হয়ে ৩১ জানুয়ারি পর্যন্ত এই সেলাই প্রশিক্ষণ চলবে।
রিক এরিয়া অফিস সুত্রে জানা যায়, প্রতিদিন সকাল সাড়ে নয়টায় প্রশিক্ষণ শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত চলছে প্রশিক্ষণ। পিকেএসএফ এর বাস্তবায়নে ও ইউরোপিয় ইউনিয়নের অর্থায়নে এবং রিক এরিয়া অফিস মহেশখালীর আয়োজনে অতিদরিদ্র পরিবারের সদস্যদের ২৫জন মেয়েকে এই সেলাই প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। আর এদের প্রশিক্ষণ দিচ্ছেন দু’জন অভিজ্ঞ ট্রেইনার দর্জি বশির ও কাউছার। উপজেলার পৌরসভা, বড় মহেশখালী এবং কুতুবজোম ইউনিয়নের দরিদ্র পরিবারের ঝরে পড়া ছাত্রীদের এ প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।
রিক মহেশখালী শাখার এরিয়া ম্যানেজার রাশেদুল আনোয়ার জানান, উজ্জীবিত কম্পোনেন্টের আওতায় ইউপিপি সদস্যদের সেলাই প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এই প্রশিক্ষণ দেওয়ার উদ্দেশ্য হল বাল্যবিবাহ রোধ এবং আত্তনির্ভরশীল হিসেবে নিজেকে গড়ে তোলা। এছাড়াও উপজেলার পৌরসভা, বড় মহেশখালী, হোয়ানক এবং কালামারছড়াসহ ৪টি কেন্দ্রে কেঁছুসার উৎপাদনের প্রশিক্ষণ চলছে রিক এর উদ্যোগে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like