ভূমিকম্পে বাংলাদেশে আতঙ্কে ৩ জনের মৃত্যু, আহত অর্ধশতাধিক

earthquake-logo

বাংলানিউজটোয়েন্টিফোর.কম: ভূমিকম্পের সময় আতঙ্কে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে দেশের ঢাকা, রাজশাহী ও লালমনিরহাটের পাটগ্রামে তিনজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় বিভিন্ন স্থানে অর্ধশতাধিক মানুষ আহত হওয়ার খবর পাওয়া গেছে।

নিহত তিনজন হলেন রাজধানীর পূর্ব জুরাইন এলাকার আতিকুর রহমান আতিক (২৭) ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের প্রধান বাবুর্চি খলিলুর রহমান (৩৮) ও  লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার ব্যবসায়ী নুর ইসলাম কন্দু (৫০)।

এদিকে, ভূমিকম্পের সময় আতঙ্কে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের ছাদ থেকে লাফিয়ে ছয় শিক্ষার্থী ও পুলিশ সদর দফতরের এক পুলিশ সদস্য আহত হয়েছেন।

সোমবার (০৪ জানুয়ারি) বাংলাদেশ সময় ভোর ৫টা ৭ মিনিটে ভূমিকম্পে রাজধানী ঢাকাসহ কেঁপে ওঠে পুরো দেশ। রিখটার স্কেলে এ কম্পনের মাত্রা ছিল ৬.৭।

নিহত আতিকুর রহমান আতিক রাজধানীর পূর্ব জুরাইন এলাকার বাসিন্দা। তিনি স্থানীয় একটি কিন্ডারগার্টেনের শিক্ষক ও ঢাকা ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির ফর্মগেট শাখায় ব্যবস্থাপনা বিভাগে শেষ বর্ষের শিক্ষার্থী ছিলেন। কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার কামারপাড়া গ্রামের মইনউদ্দিনের ছেলে আতিকুর।

অন্যদিকে, নিহত খলিলুর রহমানের বাড়ি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পাশে মেহেরচণ্ডী এলাকায় এবং নুর ইসলাম কন্দু পাটগ্রাম উপজেলার একজন মুদি ব্যবসায়ী।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ (ইউএসজিএস) জানিয়েছে, ভূমিকম্পটির কেন্দ্র ছিল ঢাকা থেকে ৩৫১ কিলোমিটার দূরে ভারতের মণিপুর রাজ্যের ইম্ফলে ভূপৃষ্ঠ থেকে ৩৫ কিলোমিটার গভীরে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like