কলকাতা ভরসা রাখল সাকিবেই

Kolkata: KKR's bowler Shakib Al Hasan (L) celebrates dismissal of Rajasthan Royals batsman A.Rahane (R) during their IPL T-20 match in Kolkata on Friday. PTI Photo by Swapan Mahapatra(PTI4_13_2012_000186A)

ক্রীড়া ডেস্ক: বাংলার আইপিএল দলে বাঙালি তিনিই। সাফল্যও দিয়েছেন। তাই কলকাতা নাইটরাইডার্স এবারও রেখে দিল বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসানকে। ২০১৪তে  দিল্লির সঙ্গে তাঁকে নিয়ে যে টানাটানিট হয়েছিল  সেটা এবার আর চায়নি নাইটরা।

যখন যুবরাজে ভরসা রাখতে পারেনি দিল্লি। পঞ্জাব রাখেনি সহবাগকে। পিটারসেন, ডেল স্টেইনদের বাতিলের তালিকায় পাঠিয়ে দিয়েছে হায়দরাবাদও। তখন সাকিবেই আস্থা রাখছে নাইটরাইডার্স। গত বছরটা খুব একটা ভাল যায়নি।

দেশের হয়ে খেলতে চলে যেতে হয়েছিল। মাত্র চারটি ম্যাচই খেলেছিলেন। তাতে ব্যাটে এসেছিল ৩৬ রান ও বল হাতে তুলে নিয়েছিলেন চার উইকেট। গত বছরের এই চার ম্যাচের খেলা দিয়ে সাকিবকে বিচার করেনি নাইট ম্যানেজমেন্ট। কারণ এই কলকাতা দলের হয়েই রয়েছে সাকিবের অনেক সাফল্য।

২০১৪র আইপিএল-এর আগে কলকাতা রিলিজ করে দিয়েছিল সাকিবকে। ২০১১র পর থেকে টানা তিন বছর কলকাতার জার্সিতেই খেলছিলেন তিনি। ২০১৪তে অবশ্য নিলামে আবার সাকিবকে কিনে নিয়েছিল কলকাতা। সেই বছর নাইট রাইডার্সের সাফল্যের পিছনে অবদান ছিল সাকিবের।

২কোটি ২০ লাখে কেনা সাকিবের ১৩ ম্যাচে ছিল ২২৭ রান ও ১১ উইকেট। আইপিএল-এ সাকিবের রেকর্ড খুব একটা খারাপ নয়। পাঁচটি আইপিএলে ৩২টি ম্যাচ খেলেছেন তিনি। মিডল অর্ডারের এই অল-রাউন্ডারের ঝুলিতে রয়েছে ৩৮৩ রান ও ৩৮ উইকেট। এমন একজন অলরাউন্ডার যে কোনও দলের কাছেই সম্পদ।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like