টেকনাফে পাশের হার জেএসসি ও জেডিসিতে ৯৫ এবং পিএসসিতে ৯৭.৮৮

jsc-31.12

ফাইল ছবি

টেকনাফ প্রতিনিধি, কক্সবাজারটাইমসডটকম, ১ জানুয়ারী: জেএসসি, জেডিসি ও পিএসসি পরীক্ষায় অপূর্ব সাফল্য এনেছে টেকনাফ উপজেলার শিক্ষার্থীরা। জেএসসি ও জেডিসিতে ৯৫ শতাংশ এবং পিএসসিতে পাশের হার ৯৭.৮৮ শতাংশ।
উপজেলা মাধ্যমিক ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার নুরুল আবছার জানান, ২০১৫ সালে জেএসসি পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪৮৭ জন। পাশ করেছে ৪০৮ জন। এ+ পেয়েছে ৫৭ জন। পাশের হার শতকরা ৯৫। অপর দিকে মাদ্রাসায় জেডিসি পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫৭২ জন। পাশ করেছে ৫৪৩ জন। এ+ পেয়েছে ৫ জন। পাশের হার শতকরা ৯৫। এ অপূর্ব সাফল্য অতীতে আর হয়নি বলে জানিয়েছে টেকনাফের পরীক্ষার্থীদের অভিভাবক সমাজ। এ সাফল্যের পেছনে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল আবছার, স্ব-স্ব শিক্ষপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকারা বলে জানান অভিভাবক মহল। এ সাফল্য যেন ভবিষ্যতে বজায় থাকে তার জন্য এলাকার সচেতন মহল ও অভিভাবক সমাজ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও শিক্ষক-শিক্ষিকাদের প্রতি আহ্বান জানান।
অপরদিকে প্রাথমিক সমাপনী পরীক্ষায় পাশের হার ৯৭.৮৮ শতাংশ। ১৪৫ জন জিপিএ-৫ ও জিপিএ পেয়েছে ৫৪২ জন শিক্ষার্থী।
টেকনাফ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ২০১৫ সালে প্রাথমিক সমাপনী পরীক্ষায় ১৪৮টি শিক্ষা প্রতিষ্ঠানে ১ হাজার ৭৪৯ জন বালক ও ২ হাজার ১২৯ জন বালিকা পরীক্ষায় অংশ নেয়। তৎমধ্যে বালকের পাশের হার শতকরা ৯৭.৮৮ ও বালিকার পাশের হার শতকরা ৯৬.১০। এ অপূর্ব সাফল্য অর্জন করায় টেকনাফ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুব্রত কুমার ধর প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। তিনি শিক্ষক শিক্ষিকার উদ্দেশ্যে বলেন- ভবিষ্যতে এ সাফল্য যেন বজায় থাকে তার জন্য প্রচেষ্টা অব্যাহত রাখার জন্য অনুরোধ জানান। এদিকে পরীক্ষার্থীদের অভিভাবক বৃন্দ এ সাফল্যের জন্য উপজেলা শিক্ষা কর্মকর্তা সহকারী শিক্ষা কর্মকর্তা, রিসোর্স কর্মকর্তা ও শিক্ষক-শিক্ষিকাদেরকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like